দেশহিন্দি সিনেমা

এবার সলমন,শাহরুখ, আমির খান করলেন রিপাবলিক,টাইমস নাওয়ের বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরে বলিউড ইন্ডাস্ট্রির বিভিন্ন প্রশ্নের জের ধরে বেশ কয়েকজন বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা দিল্লি হাইকোর্টে যোগাযোগ করেছেন। এই চলচ্চিত্র নির্মাতারা সোমবার ‘বলিউড সেলিব্রিটিদের বিরুদ্ধে মিডিয়া ট্রায়াল’ সহ বিভিন্ন বিষয়ে একটি আবেদন করেছিলেন। বলিউডের নোংরামি, নোংরামি, ড্র্যাগি এবং বলিউডের নোংরা ইত্যাদির মতো চ্যানেলগুলি ব্যবহার করে বলিউডের অনেক অবমাননাকর শব্দের জন্য এই আবেদনটি দায়ের করা হয়েছে been

রিপাবলিক টিভি, টাইমস নাও এবং এই দুই চ্যানেলের চার কর্মী- অর্ণব গোস্বামী, প্রদীপ ভান্ডারি, রাহুল শিবশঙ্কর এবং নভিকা কুমারের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছে বলিউডে প্রথম সারির প্রযোজনা সংস্থাগুলির তরফে, যেখানে রয়েছেন শাহরুখ, সলমন, আমির, অক্ষয়, আদিত্য চোপড়া, ফারহান আখতার, করণ জোহরদের প্রযোজনা সংস্থার নাম। শুধু তাই নয়, এই পিটিশনে নাম রয়েছে চার চলচ্চিত্র সংক্রান্ত সংগঠনেরও। অভিযোগ জানিয়েছে দ্য ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রোডিউসার্স গিল্ড অফ ইন্ডিয়া (PGI) এবং সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাশোশিয়েশন (CINTAA, ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড প্রোডিউসার্স কাউন্সিল (IFTPC) এবং স্ক্রিন রাইটার্স অ্যাসোসিয়েশন (SWA)।

ডিএসকে লিগালের মাধ্যমে দায়ের করা এই আবেদনে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম প্ল্যাটফর্ম থেকে এই সাংবাদিকদের মন্তব্য প্রকাশনা রোধ করার চেষ্টা করা হয়েছে এবং অভিযোগ করা হয়েছে যে এটি বলিউড সেলিব্রিটিদের মিডিয়া বিচারের দিকে নিয়ে যাচ্ছে। এটি ব্যক্তি গোপনীয়তার অধিকারের সাথে হস্তক্ষেপ।

যে প্রযোজনা ঘরগুলি এই আবেদনটি দায়ের করেছে তার নাম হ’ল –

Ad

ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রযোজক গিল্ড অফ ইন্ডিয়া (পিজিআই), দ্য সিনেমা অ্যান্ড টিভি আর্টিস্টস অ্যাসোসিয়েশন (সিন্টা), ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টিভি প্রডিউসারস কাউন্সিল (আইএএফটিপিসি) চিত্রনাট্য সমিতি (এসডাব্লুএ), আমির খান প্রোডাকশনস, এড ল্যাবস ফিল্ম, অজয় ​​দেবগান ফিল্মস, অনিল কাপুর ফিল্মস, আশুতোষ গোয়ারিকার ফিল্মস, আরবাজ খান প্রোডাকশনস, রেড চিলিজ বিনোদন, রাকেশ ওম প্রকাশ মেহরা প্রমুখ।

আবেদনে বলা হয়েছিল যে বলিউড একটি স্বতন্ত্র এবং স্বীকৃত শ্রেণি, যার মধ্যে মুম্বইয়ের হিন্দি চলচ্চিত্র শিল্প অন্তর্ভুক্ত। এটিতে বলা হয়েছে যে বলিউড বহু বছর ধরে সরকারী কোষাগারের আয়ের এক প্রধান উত্স, ফিল্ম, ট্যুর ইত্যাদির বিদেশী মুক্তি থেকে প্রাপ্ত রাজস্বের মাধ্যমে ভারতের জন্য উল্লেখযোগ্য বৈদেশিক মুদ্রা অর্জন করে এবং কর্মসংস্থান সরবরাহ করে provides

আবেদনে বলা হয়েছে, “বলিউড অনন্য এবং অন্য যে কোনও ইন্ডাস্ট্রির থেকে আলাদা পদক্ষেপে দাঁড়িয়েছে কারণ এটি এমন একটি শিল্প যা প্রায় সম্পূর্ণরূপে তার দর্শকদের শুভেচ্ছার, প্রশংসা ও গ্রহণযোগ্যতার উপর নির্ভর করে।” এই প্রচার চালুর কারণে বলিউডের সাথে যুক্ত মানুষের জীবন-জীবিকা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। ”এই সপ্তাহে এই আবেদনের শুনানি হবে বলে আশা করা হচ্ছে।

কিছু দিন আগেই ভুয়ো টিআরপি কাণ্ডেও বিতর্কে জড়িয়েছে রিপাবলিক টিভি। এই অভিযোগের ভিত্তিতে মুম্বই পুলিশের সামনে হাজিরা দিতেও আসতে হয়েছে রিপাবলিক টিভির প্রতিনিধিকে। যদিও এই গোটা বিষয় নিয়ে সুপ্রিম কোর্টে পালটা রিট পিটিশন দাখিল করেছে রিপাবলিক। এবার দুই সর্বভারতীয় চ্যানেলের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে আইনি পথে হাঁটল বলিউড।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]