Ad
দেশ

সীমান্তে উত্তপ্ত পরিস্থিতিতে ভারতীয় সেনার মনোবল বাড়াতে লাদাখে পৌঁছলেন প্রধানমন্ত্রী

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : ভারতীয় সেনার মনোবল বাড়াতে ও সেনার পাশে থাকতে শুক্রবার লে-লাদাখে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার সকালে সীমান্তে পৌঁছলেন তিনি। ১৫ জুন এই এলাকাতেই ভারত-চিন সেনারা সংঘর্ষের সময় মুখোমুখি হয়েছিলেন । সংঘর্ষে শহিদ হয়েছিলেন ২০ ভারতীয় জওয়ান।

একই সঙ্গে সামরিক হাসপাতালে আহত সৈন্যদের সাথে দেখা করবেন মোদী। প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন চিফ অফ ডিফেন্স বিপিন রাওয়াত। শুক্রবার লাদাখের সেনাঘাঁটিতে পা রেখে যেন আরও পরিষ্কারভাবে ভারতের আপোষহীন মনোভাব ফুটিয়ে তুললেন মোদি।

Ad

এই মুহূর্তে সীমান্তের পরিস্থিতি কেমন আছে তা নিয়ে সেনাবাহিনীর সঙ্গে কথা বলবেন তিনি। সেই ঘটনার প্রসঙ্গে মন কি বাত অনুষ্ঠানে কড়া বার্তা দেন প্রধানমন্ত্রী । প্রধানমন্ত্রী মোদির দফতর থেকে জানানো হয়, অত্যন্ত দুর্গম নিমু এলাকাতেও যান তিনি।

উল্লেখ্য, ১৫ জুন ভারত-চিন যে সংঘর্ষ হয় তা নিয়ে শোরগোল পড়েছিল গোটা বিশ্বে। ইন্দো-চিন সীমান্ত সম্পর্কের ইতিহাসে ৪৫ বছর পরে এমন রক্তক্ষয় হয়নি সীমান্তে। চিনের সঙ্গে কোনভাবেই সমঝোতায় পৌঁছনো সম্ভব হচ্ছে না।

একাধিক উচ্চপদস্থ বৈঠকেও মিলছে না কোনও সুরাহা। উলটে ভারত থেকে ব্যান করে দেওয়া হয়েছে চিনের বেশ কিছু অ্যাপ। চিনেও ভারতের বেশ কিছু সাইটে ঢোকা যাচ্ছিল না বলে অভিযোগ ওঠে। সংঘর্ষের পর থেকেই উভয় দেশের মধ্যে রয়েছে যুদ্ধ যুদ্ধ আবহ।

আরও পড়ুন