ভোটের তারিখ ঘোষণা করে দিলেন প্রধানমন্ত্রী, দেশজুড়ে শুরু জল্পনা

ইউবিজি নিউজ ডেস্ক : নির্বাচন কমিশন ঘোষণার আগেই অসমের জনসভা থেকে ভোটের তারিখ ঘোষণা করে দিলেন প্রধানমন্ত্রী। সোমবার অসমের ধীমাজির শিলাপাথরে তেল ও গ্যাস প্রকল্পের একগুচ্ছ প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সেই প্রকল্পের উদ্বোধন করতে গিয়ে তিনি বলেন,’আগামী ৭ মার্চ নির্বাচনের তারিখ ঘোষণা হলে অসম ও বাংলায় বারবার আসব।’ তবে নির্বাচন কমিশন এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে বলে জানান তিনি। অসমের জনসভা থেকে ভোটের দিন ঘোষণার ইঙ্গিতে দেশজুড়ে শুরু হয়েছে জল্পনা।এখন প্রশ্ন উঠতে শুরু করেছে মার্চেই কি বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার ইঙ্গিত করলেন প্রধানমন্ত্রী?

অপরদিকে দেশের একজন প্রধানমন্ত্রী হয়ে কীভাবে ভোটের দিন ঘোষণার ইঙ্গিত দিলেন সে নিয়েও চলছে চর্চা। প্রসঙ্গত, ভোটের নির্বাচনের দিন ঘোষণা করে নির্বাচন কমিশন। বাংলায় সরকার গড়তে বদ্ধপরিকর বিজেপি। এদিন অসমের জনসভায় প্রধানমন্ত্রীর বলেছেন, দিসপুর থেকে দিল্লি আর বেশি দূরে নেই। আপনার দরজার কাছে দিল্লি দাঁড়িয়ে রয়েছে। কেন্দ্রের সঙ্গে সামঞ্জস্য রেখে অসম সরকার যেভাবে সবদিক সামলে রেখেছে তা অভূতপূর্ব।

শুধু অসমই নয়, উত্তর-পূর্ব ভারতেকেই একই যোগে ব্যাংকিং, প্রত্যন্ত গ্রামগুলির সঙ্গে যোগাযোগ স্থাপন, স্বাস্থ্য, শিক্ষা ও শিল্প উন্নয়নের স্বার্থে কাজ করে চলেছে।প্রধানমন্ত্রী আরও বলেছেন, সম্ভবত আগামী মার্চের প্রথম সপ্তাহেই নির্বাচনের দিন ঘোষণা করা হবে। নির্বাচন ঘোষণার আগে অসম ও বাংলায় যতবার সম্ভব পরিদর্শন করতে আসবেন।

এদিন প্রায় ৪৫ কোটি টাকা দিয়ে তৈরি হওয়া ধীমাজি ইঞ্জিনিয়ারিং কলেজ উদ্বোধন করেন তিনি। এছাড়া ৫৪ কোটি টাকার সুয়ালকুচি ইঞ্জিনিয়ারিং কলেজের শিলান্যাস করেন তিনি। এদিনের জনসভায় উপস্থিত ছিলেন অসমের গভর্নর ও মুখ্যমন্ত্রী, পেট্রলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী।