কৃষক সমস্যার সমাধান আলোচনার মাধ্যমে চাইছে সরকার, সর্বদলীয় বৈঠকে বার্তা মোদীর

ইউবিজি নিউজ ডেস্ক : সোমবার বাজেট পেশ, তার আগে দেশের এই মুহুর্তের সবচেয়ে বড় সমস্যা কৃষক আন্দোলনের সমাধান খুঁজতে এদিন সর্বদলীয় বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার তিনি বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে আলোচনা করেন এই বিষয়টি নিয়ে। কৃষকদের দাবি এবং সমস্যাগুলি আলোচনার মাধ্যমে সমাধান ও চেষ্টা করারও আশ্বাস দেন মোদী। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই খবর।

সোমবার নির্ধারিত বাজেট অধিবেশনের আগে কেন্দ্রের তরফে এই প্রথাগত সর্বদলীয় বৈঠকে বক্তব্যে রাখেন প্রধানমন্ত্রী মোদী। তিনি এও জানান যে তিনটি নতুন কৃষি আইন আপাতত স্থগিত রাখার প্রস্তাব এখনও বহাল রয়েছে। ভার্চুয়াল বৈঠকে সব দলের নেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেছিলেন, কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর কৃষকদের ফোন কলের অপেক্ষায় ছিলেন। এ মাসের শুরুর দিকে কৃষক নেতাদের কাছে এই বিষয়টি জানানো হয়েছিল।

বৈঠক শেষে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী সাংবাদিকদের বলেন, “কেন্দ্র-কৃষক একাদশ তম বৈঠকে আমরা জানিয়েছিলাম যে সরকার সমস্ত আলোচনার জন্য প্রস্তুত। কৃষিমন্ত্রী তাঁদের থেকে ফোন পাওয়ার অপেক্ষায় ছিলেন। কৃষকরা ফোনে একবার জানালেই তিনি আলোচনায় বসে পড়তেন। এই বিষয়গুলি এদিন বৈঠকে জানিয়েছেন মোদী।”

কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, “আমেরিকায় মহাত্মা গান্ধীর মূর্তি ভাঙার নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন এটা বড় অপমান। তীব্র নিন্দা জানিয়েছেন মোদী।” শনিবারের এই বৈঠকে কংগ্রেসের গোলাম নবী আজাদ, তৃণমূল কংগ্রেসের সুদীপ বন্দোপাধ্যায়, শিরোমণি আকালি দলের বলবিন্দর সিং ভুন্ডার এবং শিবসেনার বিনায়ক রাউত সহ বিভিন্ন নেতা প্রতিবাদী কৃষকদের ইস্যু নিয়ে বৈঠকে সরব হয়েছেন বলে পিটিআই সূত্রে খবর।