রোহিতকে ভারতীয় দলের অধিনায়ক করার দাবি গম্ভীরের, সমর্থন একাধিক তারকার

ইউবিজি নিউজ, স্পোর্টস ডেস্ক : মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আট বছর ধরে অধিনায়কের পদে রয়েছেন রোহিত শর্মা। এই আট বছরের মধ্যে পাঁচ বার আইপিএল জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। অন্যদিকে বিরাট কোহলির অধিনায়কত্বে একটিও আইপিএল ট্রফি পায়নি ব্যাঙ্গালোর।

কোহলির অধিনায়কত্বে একাধিক দ্বিপাক্ষিক সিরিজ জিতলেও অধিনায়ক হিসেবে কোনও আন্তর্জাতিক ট্রফি নেই। গৌতম গম্ভীর বলেছেন, এরপরেও যদি রোহিতকে অধিনায়ক না করা হয় তবে ভারতের লোকসান হবে।

গৌতম গম্ভীর টুইট করে বলেছেন, এরপরও যদি রোহিতকে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে না ভাবা হয়, তবে সেটা ভারতীয় ক্রিকেটের দুর্ভাগ্য হবে। রোহিত যদি অধিনায়ক না হলে ভারতীয় দলের লোকসান, রোহিতের নয়।

তিনি বলেন, একজন অধিনায়কের কাছে ভাল দল থাকলে তবেই সে ভাল পারফর্ম করে। কিন্তু সেই বেঞ্চমার্কটা সবার জন্য এক হওয়া উচিত্‍। অন্যদিকে বীরেন্দ্র শেহওয়াগ বলেছেন, রোহিতই টি-২০ ফরম্যাটের সেরা অধিনায়ক।

তিনি টুইট করে বলেছেন, এখন এভাবে সবাইকে ধুয়ে দেওয়ার অভ্যেস করে ফেলেছে মুম্বই। বিশ্বের সেরা টি-২০ দল এবং রোহিত বিশ্বের সেরা টি-২০ অধিনায়ক। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন বলছেন, প্রশ্নাতীতভাবেই ভারতের টি-২০ অধিনায়ক হওয়া উচিত্‍ রোহিতের।

রোহিত দুর্দান্ত নেতা এবং সবার সঙ্গে সমন্বয় রেখে চলতে পারে। রোহিত জানেন টি-২০ ম্যাচ কীভাবে জিততে হয়। এতে বিরাটেরও সুবিধা হবে, ক্রিকেটার হিসেবে রোহিত নিজেকে মেলে ধরতে পারবেন।