‘মানুষের মত বাঁচার অধিকার আছে করোনা ভাইরাসেরও’, সরব প্রাক্তন মুখ্যমন্ত্রী!

UBG NEWS, ১৪ মেঃ করোনার মারণ থাবায় নাজেহাল বিশ্ব। মারণ ব্যাধির দ্বিতীয় ধাক্কায় কাবু গোটাদেশ। দিন যত যাচ্ছে ততই উদ্বেগ বাড়িয়ে জটিল হচ্ছে দেশের করোনা পরিস্থিতি। ঊর্ধ্বমুখী আক্রান্ত ও মৃতের গ্রাফচিত্র। চারিদিকে জ্বলছে গণচিতা। অক্সিজেন, বেডের আকাল। মানুষের হাহাকার আর নিদারুণ অসহায়তার ছবি ভেসে উঠছে। গত একবছর ধরে এই পরিস্থিতির সঙ্গে আমরা সবাই পরিচিত।

এমন একটা সময় যখন মারণ করোনাভাইরাসের মোকাবিলা করতে কার্যত দিশেহারা দেশ থেকে বিশ্ব, ঠিক সেই সময়ে করোনা ভাইরাসের ‘বেঁচে থাকার অধিকার’ নিয়ে মুখ খুললেন দেশের এক রাজনীতিবিদ। বৃহস্পতিবার এমন মন্তব্যই করেছেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিংহ রাওয়াত।

গতকাল, বৃহস্পতিবার করোনাকে ‘জীব’ হিসেবে উল্লেখ করে রাওয়াত জানান, “করোনাভাইরাসও একটা জীবিত পদার্থ। আমাদের মতো তারও বেঁচে থাকার অধিকার রয়েছে। কিন্তু, আমরা, মানুষরা নিজেদের সবচেয়ে বুদ্ধিমান বলে মনে করি। তাই ওদের ধ্বংস করতে নেমে পড়েছি। এই কারণেই, মিউটেশনের মাধ্যমে ভাইরাস প্রতিনিয়ত নিজের চরিত্র বদল করছে।”

যদিও দেশের বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় জনগণকে মাস্ক পড়ার কথা বলেছেন তিনি। এছাড়াও সুরক্ষা বিধি মেনে চলার পরামর্শও দিয়েছেন। তবে একজন প্রাক্তন মুখ্যমন্ত্রীর করোনা সম্পর্কে এধরনের বেমালুম মন্তব্য মোটেও ভালো ভাবে নেয়নি রাজনৈতিক মহল।