Ad
দেশ

পিছিয়ে গেল নির্ভয়া কাণ্ডে দোষীদের ফাঁসির দিন

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ওয়েব ডেস্ক, ১৭ জানুয়ারিঃ পিছিয়ে গেল নির্ভয়া কাণ্ডে দোষীদের ফাঁসির দিন। ফাঁসি দেওয়া যাবে না ২২ জানুয়ারি। রায় দিল দিল্লি হাইকোর্ট। আগামী ১ ফেব্রুয়ারি ভোর ছ’টায় ফাঁসি হবে নির্ভয়া-কাণ্ডের অপরাধীদের।

আগের ফাঁসির তারিখ পিছিয়ে যাওয়ার পরে ফের নতুন তারিখ ঘোষণা করল দিল্লি আদালত। চার ধর্ষকের ফাঁসির দিনক্ষণ বদলে যাওয়ায় ক্ষোভ উগরে দিলেন নির্ভয়ার মা আশাদেবী। তিনি জানান, ‘তারিখের পর তারিখ দেওয়া হয়েছে। কিন্তু সুবিচার এখনও পাওয়া গেল না। শুধু দোষীদের দিকটাই দেখা হচ্ছে। আর ভুগতে হচ্ছে আমাদের’।

Ad

জানা গিয়েছে, অপরাধী মুকেশ সিং মৃত্যুদণ্ডের রায়ের বিরোধিতায় সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশন ফাইল করে। রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আরজিও জানায়। যার জেরেই পিছিয়ে যায় ফাঁসি কার্যকর করার প্রক্রিয়াটি। যা নিয়ে তীব্র হতাশা প্রকাশ করেছিলেন নির্ভয়ার মা। এদিন দিল্লি পাতিয়ালা হাউস কোর্টের ঘোষণার পরই কান্নায় ভেঙে পড়েন তিনি।

তিনি বলেন, “দোষীরা যা চায়, সেটাই হচ্ছে। তারিখের পর তারিখ পাচ্ছি। আমাদের আইন প্রক্রিয়ায় দোষীদের কথাই বেশি ভাবা হচ্ছে। যারা আমার মেয়ের সঙ্গে এমনটা করল, তাদের হাজারো অপশন দেওয়া হচ্ছে। তাহলে আমাদের কি কোনও অধিকার নেই? এতদিন পর্যন্ত আমি রাজনীতির কথা বলিনি।

এবার বলতে চাই, যারা ২০১২ সালে এই ঘটনার প্রতিবাদে শামিল হয়েছিল, তারাই আমার মেয়ের মৃত্যু নিয়ে রাজনৈতিক ফায়দা তোলার জন্য নোংরা খেলা খেলছে।” এদিকে, নিজেকে ফের নাবালক বলে দাবি করে আজই সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশন ফাইল করে পবন শর্মা। তবে তার সেই আবেদন খারিজ হয়েছে। তার জেরেই ১৪ দিন পর অর্থাৎ পয়লা ফেব্রুয়ারি ফাঁসি দেওয়ার দিনক্ষণ ঘোষণা করে পাতিয়ালা হাউস কোর্ট।

আরও পড়ুন