সমাজের তৃতীয় লিঙ্গের মানুষের পাশে সহযোগী

ইউবিজি নিউজ ব্যুরো : আমাদের সবারই ধারণা ট্রেন যাত্রায় কানের পাশে হাততালি দেওয়া মানুষগুলো শুধু টাকা চাইতে আসে। তারা তৃতীয় লিঙ্গের। এর বাইরেও তাদের একটি জীবন আছে, তাদের মধ্যে মনুষত্ব আছে, আছে পেটে খিদে, শুধুমাত্র সমাজের অবহেলার কারণেই আজ তারা সমাজ থেকে অনেক দূরে। কিছুটা ফিরে আসার চেষ্টা করলেও সবাই করে উঠতে পারে না।

কোচবিহারে এই লকডাউনের বাজারে সেইসব তৃতীয় লিঙ্গের মানুষদের কথা চিন্তা করলেন সহযোগী নামক এক স্বেচ্ছাসেবী সংস্থা। বুধবার তারা কোচবিহার শহর সংলগ্ন ঘুঘুমারি এলাকায় তাদের বাসস্থানে গিয়ে খাবারের ব্যবস্থা করেন। কমিউনিটি কিচেন এর জন্য ৩৫ জন দিদি ভাইয়ের হাতে সংস্থার সম্পাদক ও অন্যান্য সহকারীরা তেল, নুন, সোয়াবিন, ডিম তুলে দেন।

সুমি দাস জানান, এই সময়ে খাদ্য একটি সবথেকে বড় চ্যালেঞ্জ, আমরা কমিউনিটি কিচেন তৈরি করেছি যাতে আমাদের কমিউনিটির যারা আছেন তারা কোনভাবেই ক্ষুধার্ত না থাকেন। লকডাউন উঠে গেলেও দেশের পরিস্থিতি স্বাভাবিক হবে বলে মনে হয় না তাই তার পরেও আমরা এই কমিউনিটি কিচেন ধরে রাখবো।

একই সাথে সহযোগী সংস্থার কর্ণধার পাপন সেন বলেন, আজকের এই দুঃসময়ে সমাজের প্রত্যেক স্তরের মানুষ চিন্তিত কিন্তু এই মানুষদের কথা সচরাচর কেউ মনে রাখেনা, আমরা তাদের সামান্য সহযোগিতা করার চেষ্টা করছি মাত্র।