দেশ

মারের বদলা মার! এনকাউন্টারে ৪ জঙ্গিকে খতম করে ৯ জওয়ানের খুনের বদলা নিল বাহিনী

ইউবিজি নিউজ ওয়েবডেস্ক :‌ গত কয়েক মাসে কাশ্মীরে একের পর এক সাধারণ মানুষকে খুন করেছে জঙ্গিরা। বিশেষত ভিন রাজ্য থেকে আসা ব্যবসায়ীদের প্রকাশ্যেই মেরে ফেলেছে তারা। রেহাই পাননি জওয়ানরাও।

সেই বদলাই এবার নিল সেনা। কাশ্মীরের দুই জায়গায় এনকাউন্টার করে মোট চার জঙ্গিকে খতম করল। বৃহস্পতিবার রাতে জম্মু ও কাশ্মীরের পুঞ্চের কাছে ভিম্বার গলিতে জঙ্গি অনুপ্রবেশ আটকে দিয়েছে সেনা। তাদের গুলিতে খতম এক জঙ্গি।

এনকাউন্টার এখনও চলছে। জম্মু ও কাশ্মীর পুলিশ প্রধান দিলবাগ সিং জানিয়েছেন, পুঞ্চে এখনও চিরুনি তল্লাশি চলছে। অক্টোবরে এই পুঞ্চের ভাট্টা ডুরিয়ান জঙ্গলে অভিযানে গিয়ে প্রাণ হারিয়েছিলেন নয় জওয়ান। এবার গোয়েন্দা সূত্রে ফের খবর মিলেছে, ওই এলাকায় লুকিয়ে রয়েছে জঙ্গিরা। তাই তল্লাশি শুরু করেছে বাহিনী।

দিলবাগ সিং আরও বললেন, বারবার পাকিস্তানে সীমান্ত দিয়ে জঙ্গি ঢোকানোর চেষ্টা করছে। ভারতও বারবার অনুপ্রবেশ ব্যর্থ করেছে। তার পরেও গোয়েন্দা সূত্রের খবর, বেশ কয়েক জন অনুপ্রবেশকারী এই পুঞ্চ এলাকায় লুকিয়ে থাকতে পারে। এবার তাদেরই ধরার চেষ্টা করছে বাহিনী।

Ad

এদিকে বৃহস্পতিবার শ্রীনগরের রামবাগে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে তিন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে। তিন জঙ্গিদের মধ্যে একজন ‘দ্যা রেজিসটেন্স ফ্রন্টের (TRF) শীর্ষ স্থানীয় কমান্ডার। অন্য একজন হিজবুল মুজাহিদিনের সদস্য বলে দাবি করছে পুলিশ। নিহত জঙ্গিদের মধ্যে এক জনের পরিচয় পাওয়া গিয়েছে। সংবাদ সংস্থা এএনআইকে কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার বলেছেন, শ্রীনগর এনকাউন্টারে নিহত তিন জঙ্গির মধ্যে একজনের নাম মেহরান।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]