Ad
দেশ

রামের মূর্তির সামনে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর করজোড়, দারুন ভাবে ফুটে তুললেন এই শিল্পী 

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ব্যুরো : আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত দিয়েই ঐতিহাসিক রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন হল। করোনা পরিস্থিতিতে সবরকম সতর্কতা অবলম্বন করে সম্পন্ন হল ভূমিপুজো।

কয়েক মিনিটের মধ্যে তাঁর হাতের ছোঁয়ায় একটি সাধারণ, সাধারণ চক হয়ে উঠল অসাধারণ। ফুটে উঠল রামের মূর্তি। শুধু তাই নয় সেই রামের মূর্তির সামনে আবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর করজোড় ভঙ্গিমাও ফুটিয়ে তুললেন শিল্পী সচিন সাঙ্ঘি। তবে এই সব মূর্তির উচ্চতা মাত্র কয়েক সেন্টিমিটার। বয়স মাত্র ২৮ বছর, ইতিমধ্যেই তাঁর নিপুণ হাতে ফুটে উঠেছে এমন ২০০টির বেশি ক্ষুদ্র মূর্তি।

Ad

গত প্রায় ১৫ বছর ধরে এই কাজ করে চলেছেন সচিন। চক থেকে তাঁর এই মূর্তি তৈরির শিল্পকে তিনি বলেন ‘চককৃতি’। অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাসের দিনই সচিনের রাম ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি এই চককৃতি-র ভিডিয়ো ভাইরাল হয়েছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি সাধারণ সাদা চক। সেই চকে তাঁর ক্ষুদ্র যন্ত্র চালিয়ে কয়েক মিনিটের মধ্যেই ফুটিয়ে তুললেন রামের মূর্তি। একই ভাবে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মূর্তিও ফুটিয়ে তোলেন। সেখানে তাঁকে হাত জোড় করে দাঁড়িয়ে থাকার ভঙ্গিমায় দেখা যাচ্ছে।

আরও পড়ুন