লকডাউন নিয়ে বড় ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

ইউবিজি নিউজ ডেস্ক : লকডাউন কি করা হবে ? মহারাষ্ট্র , মধ্যপ্রদেশ, ছত্তিশগড়ের মত একাধিক রাজ্যে আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে। তার জেরে লকডাউনের চিন্তার মধ্যে ছিল আম জনতা থেকে সব বিশেষজ্ঞরা। প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল দেশজুড়ে কি আবারও লকডাউন ঘোষণা করা হবে ? বৃহস্পতিবার সেই আশঙ্কা উড়িয়ে দিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পরিবর্তে ‘করোনা কার্ফু’-র পক্ষে সওয়াল করলেন তিনি। অর্থাত্‍ নাইট কারফিউ এবার থেকে হবে করোনা কার্ফু।

তিনি বললেন করোনা ভাইরাসের সঙ্গে মোকাবিলা করতে প্রস্তুত দেশ। জোর দিলেন যুদ্ধকালীন তত্‍পরতায় টেস্টিং ও টিকাকরণের ওপর। করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন মোদি।

সেখানে তিনি জানান, লকডাউনের পরিবর্তে রাত ৯ টা বা ১০ টা থেকে ‘করোনা কার্ফু’ জারি করা যেতে পারে। তা চলতে পারে ভোর ৫ টা বা সকাল ৬ টা পর্যন্ত।

পি এম মোদির কথায়, ছোটো কনটেন্টমেন্ট জোনের উপর আমাদের জোর দিতে হবে। যেখানে যেখানে নাইট কার্ফু চলছে, সেখানে নাম পরিবর্তন করে করোনা কার্ফু নাম রাখা হোক। যাতে করোনার প্রতি সচেতনতা গড়ে ওঠে। তাতে বাকি জীবনের উপর প্রভাব পড়বে। রাত্রিকালীন কার্ফু নিয়ে সওয়াল করেন নমো।

মাস্ক পড়া থেকে সামাজিক দূরত্ব বজায় রাখার কথা তিনি বার বার বলেন। আগামী ১১ থেকে ১৪ ই এপ্রিল দেশে টিকা করণ দিবস পালনের কথাও বলেন প্রধামন্ত্রী মোদী।