অক্সিজেন ট্যাংকার লিক করে মর্মান্তিক দুর্ঘটনা হাসপাতালে, মৃত ২২

ইউবিজি নিউজ ব্যুরো : অক্সিজেন ট্যাঙ্কার লিক করে মর্মান্তিক দুর্ঘটনা ঘটল মহারাষ্ট্রের হাসপাতালে। নাসিকে ডা. জাকির হুসেন হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্কার লিক করে বিপর্যয়। এই ঘটনায় কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনার সময় হাসপাতালের ভেন্টিলেটরে ছিলেন ওই ২২ জন রোগী। দমবন্ধ হয়ে মৃত্যু হয় তাঁদের। এই ঘটনার সময় ওই হাসপাতালে ১৭১ জন রোগী ছিলেন। বহু রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, এদিন দুপুরে অক্সিজেন ট্যাঙ্কার ভরতি করা হচ্ছিল। সেই সময় ট্যাঙ্কার থেকে অক্সিজেন লিক করে। সূত্রের খবর, ট্যাঙ্কারের ভালভে যান্ত্রিক সমস্যা হয়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে ছুটে আসে দমকল বাহিনী। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি।

দেশে ভয়াবহ রূপ নিয়েছে করোনা সংক্রমণ। অক্সিজেনের অভাবে ধুঁকছেন অধিকাংশ রোগী। এদিকে অক্সিজেনের জোগানে ঘাটতি রয়েছে। মহারাষ্ট্রের পরিস্থিতি আরও শোচনীয়। এমন পরিস্থিতিতে হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্কার লিকের ঘটনা নিসন্দেহে আতঙ্কের। অক্সিজেনের অভাবে হাসপাতালে ত্রাহি ত্রাহি রব পড়ে গিয়েছে। ইতিমধ্যে ৩১ জনকে অন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে খবর। বাকি রোগীদের ছোট ছোট অক্সিজেন সিলিন্ডার দিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চলছে।

মহারাষ্ট্রের মন্ত্রী ড. রাজেন্দ্র সিংঘানে জানিয়েছেন, “ইতিমধ্যে ভেন্টিলেশনে থাকা ১১ জন রোগীর মৃত্যু হয়েছে। কীভাবে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখতে তদন্ত করা হবে। যারা দোষী, তাদের রেহাই দেওয়া পাবে না।”