Ad
দেশ

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সেনা-জঙ্গি সংঘর্ষে খতম এক জঙ্গি, আত্মসমর্পণ অপর একজনের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS, ডেস্ক : দশেরাতেও গুলির লড়াই জারি জম্মু ও কাশ্মীরে। সেনা-জঙ্গি সংঘর্ষে খতম হয়েছে এক জঙ্গি। যদিও তার নাম, পরিচয় এখনও জানা যায়নি। নিহত জঙ্গি কোন সংগঠনের সদস্য তা জানার চেষ্টা চালাচ্ছে সেনাবাহিনী। গতকাল অর্থাৎ সোমবার এই এনকাউন্টার হয়েছে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায়। এনকাউন্টার চলাকালীন সেনার কাছে আত্মসমর্পণ করেছে আর এক জঙ্গি। তাকেও জিজ্ঞাসাবাদ করছেন সেনাবাহিনীর আধিকারিকরা।

সেনাবাহিনীর কাছে গোপন সূত্রে খবর ছিল যে অবন্তীপোরা জেলার নুরপোরায় গা-ঢাকা দিয়েছে কয়েকজন কুখ্যাত জঙ্গি। তাদের খোঁজেই জম্মু ও কাশ্মীর পুলিশের সঙ্গে যৌথ তল্লাশি অভিযান শুরু করে সেনাবাহিনী। নিরাপত্তারক্ষীদের উপস্থিতি টের পেয়েই গোপন ডেরা থেকে লুকিয়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাবাহিনীও।

Ad

দু’পক্ষের গুলির লড়াইয়ে খতম হয় এক জঙ্গি। আত্মসমর্পণ করে আরও একজন।জানা গিয়েছে, আত্মসমর্পণকারী এই জঙ্গি গুলশনপোরার বাসিন্দা। গত ২৫ সেপ্টেম্বর থেকে এই যুবক নিখোঁজ ছিল বলে জানিয়েছে তার পরিবার। এই যুবক কবে এবং কোন জঙ্গি সংগঠনে যোগ দিয়েছে, নিহত জঙ্গিই বা কোন সংগঠনের এবং তার নাম, পরিচয়, ঠিকানা জানার চেষ্টায় জিজ্ঞাসাবাদ করছেন সেনা আধিকারিকরা। এই দুই জঙ্গির থেকেই বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করেছেন জওয়ানরা। এনকাউন্টারের জায়গা থেকে একটি একে-৪৭ রাইফেল এবং অন্যান্য অত্যাধুনিক অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে সেনাবাহিনী।

আরও পড়ুন