Ad
দেশ

১ মে থেকে টিকাকরণ নয়, সাফ জানাল দিল্লি

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

নিজস্ব প্রতিনিধি: দেশে বেলাগাম করোনা পরিস্থিতি। করোনা সংক্রমণ রুখতে টিকাকরণ বাড়াতে পয়লা মে থেকে ১৮ ঊর্দ্ধদের টিকা দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু প্রধানমন্ত্রী চাইলেও পয়লা মে থেকে ১৮ ঊর্দ্ধদের টিকা দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দিল দিল্লি সরকার। সেই সুরে সুর মিলিয়েছে ওড়িশা ও জম্মু-কাশ্মীরের প্রশাসনও।

দেশে হঠাৎই মাথাচাড়া দিয়েছে মারণ ভাইরাস করোনার প্রকোপ। দৈনিক আক্রমণের সংখ্যা ছুঁয়েছে প্রায় ৩ লক্ষ ৮০ হাজারের ঘর। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে করোনা মোকাবিলায় লকডাউনের পথে না হেঁটে টিকাকরণের দিকে জোর দিতে বলেছেন প্রধানমন্ত্রী।

Ad

পাশাপাশি পয়লা মে থেকে ১৮ ঊর্দ্ধদের ক্ষেত্রেও টিকাকরণে ছাড় দিয়েছে কেন্দ্রীয় সরকার। সেইমতো গতকাল, বুধবার বিকাল থেকে শুরু হয়েছে রেজিস্ট্রেশন প্রক্রিয়া। কিন্তু এরই মধ্যে ঘাটতি দেখা দিয়েছে টিকার ভাণ্ডারে। ফলে আজ, বৃহস্পতিবার দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন স্পষ্ট জানিয়ে দিলেন যে, পর্যাপ্ত টিকা না থাকা কারণে কোনওভাবেই পয়লা মে থেকে ১৮ ঊর্দ্ধদের টিকা দেওয়া সম্ভব নয়।

একই সুরে সুর মিলিয়েছে ওড়িশা সরকারও। সেই রাজ্যে টিকাকরণের দায়িত্বে থাকা বিজয় পানিগ্রাহী জানিয়েছেন, কেন্দ্রের তরফে যথেষ্ট দেরি করে টিকা পাঠানো হচ্ছে। ফলে রাজ্যে টিকার ঘাটতি রয়েছে। তাই পয়লা মে থেকে ১৮ ঊর্দ্ধদের টিকা দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি।

একই অবস্থা জম্মু-কাশ্মীরেরও। সেখানেও নেই পর্যাপ্ত ভ্যাকসিন। সেখানে ভ্যাকসিন পৌঁছবে ২০ মে’র পর। ফলে তাদের ক্ষেত্রে পয়লা মে’র বদলে টিকাকরণ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে ২০ মে’র পর থেকে।

আরও পড়ুন