Ad
দেশ

‘মানিকে মাগে হিথে’ গায়িকা গণধর্ষণের শিকার, কাঠগড়ায় হিরো আলম

হিরো আলমের গলায় ‘মানিকে মাগে হিথে’ শুনে অসুস্থ নেটিজেনরা, হার মানলেন শ্রীলঙ্কান গায়িকাও

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

বাংলাদেশের (Bangladesh) মহাতারকা হিরো আলম (Hero Alom)। একটা সময় ছিল যখন ঢালিউড (Dhallywood) কার্যত আলম ছাড়া অন্ধকার দেখতো।

দুই বাংলার একাধিক দর্শক আলম এবং তার অভিনয় পছন্দ করেন। তাই এপার বাংলা ওপার বাংলা মিলিয়ে তার অনুরাগীর সংখ্যাটা নেহাত কম নয়।

Ad

এহেন হিরো আলম অভিনয়ের পাশাপাশি গানেও যে পারদর্শী, একথা এখন আর কারও অজানা নেই। কারণ এর আগেও বহুবার সোশ্যাল মিডিয়ায় আলমের গানের ভিডিও ভাইরাল হয়েছে।এবারে শ্রীলঙ্কার ভাষায় গান গেয়ে ফের ভাইরাল হিরো আলম।

গত বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ার সেন্সেশন হয়ে দাঁড়িয়েছে শ্রীলঙ্কার ভাষায় গাওয়া একটি গান। এই গানের ভাষা হয়তো জানেননা অনেকেই, কিন্তু গানের সুর এবং গায়িকা ইয়োহানি ডি সিলভার মিষ্টি গলার স্বরে মজেছে সংগীত অনুরাগীদের হৃদয়। তার গাওয়া ‘মানিকে মাগে হিথে’ (Manike Mahe Hithe) ভারতে বেশ হিট হয়েছে। অভিনয় জগতের তারকারাও এই গানের সুরে মেতেছেন। অমিতাভ বচ্চন থেকে শুরু করে বলিউডের তাবড় তাবড় সেলিব্রিটিরাও এই গান নিয়ে রিল ভিডিও বানাচ্ছেন।

এবার পিছিয়ে থাকলো না ঢালিউড। বাংলাদেশের নায়ক হিরো আলম সবাইকে টেক্কা দিয়ে নিজেই গেয়ে ফেললেন গানটি। শ্রীলঙ্কান ভাষাতেই গান গেয়েছেন হিরো আলম। সিংহলি গানের সুরে ‘তেল গেল ফুরাইয়া… বাতি যায় নিভিয়া… কী হবে আর কান্দিয়া?’র মতো বাংলা কথা বসানো হয়েছে আলমের গাওয়া এই গানটিতে! শনিবার নিজের ইউটিউব চ্যানেলে গানটি আপলোড করেছেন বাংলাদেশের নায়ক।

শ্রীলঙ্কান তরুণী ইউটিউবার ইয়োহানি ডি সিলভা সিংহলী ভাষায় ‘মানিকে মাগে হিথে’ গান গেয়ে সারা বিশ্বে জনপ্রিয় হয়েছেন। শ্রীলঙ্কার র‌্যাপার সথিশন রথনায়কা প্রথমে এই গানটি একা গেয়েছিলেন। তবে গানটি তখন সেভাবে পরিচিতি পায়নি। পরে ওই একই গান তিনি ইয়োহানির সঙ্গে গেয়েছেন। ইয়োহানির গাওয়া সেই গান ভাইরাল হয়েছে মুহূর্তের মধ্যে। গানের শিরোনাম ‘মানিকে মাগে হিথে’র বাংলা তর্জমা করলে তার মানে দাঁড়ায় ‘তুমি আমার হৃদয়ের মণি’।

এদিকে হিরো আলমের গাওয়া গানও বেশ ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। যদিও প্রশংসার তুলনায় নেটিজেনদের প্রবল সমালোচনায় বিদ্ধ হতে হচ্ছে তাকে। তার গান শুনে কেউ মন্তব্য করেছেন, “এই গান শুনলে অসুস্থ রোগীরাও সুস্থ হইয়া যাইবে!”

কেউ আবার লিখেছেন “আমি মরে যেতে চাই ছিলাম। কিন্তু গানটি শুনার জন্য এখনো বেচে আছি।” আবার জনৈক নেটিজেন মন্তব্য করেছেন, “ সুন্দরভাবে গানটাকে ধর্ষণ করার জন্য অভিনন্দন আলম সাহেব”! যদিও একদিনের মধ্যেই সাড়ে চার লক্ষেরও বেশি মানুষ ‘মানিকে মাগে হিথে’র আলম ভার্সনটি শুনে ফেলেছেন।

উল্লেখ্য, আশরাফুল আলম ওরফে হিরো আলম বগুড়ার একজন কেবল ব্যবসায়ী ছিলেন। মিউজিক ভিডিও বানিয়ে তিনি জনপ্রিয়তা অর্জন করে নেন। এরপর বাংলাদেশের বেশ কিছু ছবিতে অভিনয়ের সুযোগ পেয়ে যান তিনি। হয়ে ওঠেন হিরো আলম। বর্তমানে নিজের ইউটিউব চ্যানেল ব্যবহার করে নিজের গাওয়া বেশকিছু গান সমাজ মাধ্যমে ছড়িয়ে দিতে শুরু করেছেন আলম। এর আগে হিন্দি বাংলা ইংরেজি এমনকি চিনা ভাষাতেও গান গেয়েছেন হিরো আলম।

আরও পড়ুন