Ad
দেশ

সামাজিক যোগাযোগের মাধ্যমে ভিডিও কল করে কুরুচিপূর্ণ ছবি দেখিয়ে ব্যবসায়ীকে ব্ল্যাক মেলের অভিযোগ উঠলো কোচবিহারে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কোচবিহার: সামাজিক যোগাযোগের মাধ্যম কে হাতিয়ার করে কুরুচিপূর্ণ ছবি ভিডিও প্রদর্শন করে তার স্ক্রিনশট নিয়ে কোচবিহারের এক প্রতিষ্ঠিত ব্যবসায়ী কে ব্ল্যাকমেইলের অভিযোগ উঠল।

চাঞ্চল্যকর এই ঘটনাটি সামনে নিয়ে এসেছেন ব্যবসায়ী বিশ্বজিৎ পোদ্দার। আজ এই বিষয়ে কোচবিহার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করে গোটা বিষয়টি তুলে ধরেন তারা।

Ad

এই দিনের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন কোচবিহার ব্যবসায়ী সমিতির সেক্রেটারি চাঁদ মোহন সাহা, এছাড়াও ছিলেন প্রতিষ্ঠিত ব্যবসায়ী সুরোজ কুমার ঘোষ, ভাস্কর ঘোষ ও অভিযোগকারী বিশ্বজিৎ পোদ্দার।

বিশ্বজিৎ বাবুর অভিযোগ অনুযায়ী মঙ্গলবার রাতে অনিমানিক ১০টা নাগাদ সোশ্যাল মিডিয়া সাইডে একটি এসএমএস আসেন ভিডিও কল করে কিছু ব্যবসায়ী জিনিস দেখতে চান।

তার মিনিট দুয়েক পরেই একটি ভিডিও কল আসে, তার কাছ থেকে তার ব্যাবসায়িক জিনিসপত্র কেনার জন্য দেখতে চাওয়ার নাম করে তাকে খারাপ ছবি দেখাতে থাকে ওই মহিলা। সাথে সাথে তিনি ফোন কেটে সোশ্যাল মিডিয়া থেকে ওই অপরিচিত মহিলার আইডি টি ব্লক করে দেন। তার কিছুক্ষনের মধ্যেই সেই ছবি স্ক্রিনসট হিসেবে তার নাম্বারে পাঠানো হয়। এবং তাকে হুমকি দেওয়া হয় তিনি যদি ৫১হাজার টাকা না দেয় তাহলে সেই সব অশ্লীল ভিডিও ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়া হবে। রাতেই ব্যবসায়ীদের সাথে কথা বলে গোটা বিষয়টি লিখিতভাবে জানিয়ে কোচবিহার কোতোয়ালি থানায় একটি অভিযোগ করেন তিনি।

পুলিশ সূত্রে জানানো হয়েছে ঘটনার তদন্ত শুরু হয়েছে এবং সাইবার ক্রাইমেও মামলা রুজু করা হয়েছে।

কোচবিহারে ব্যবসায়ী কে এই ভাবে ব্ল্যকমেল করার ঘটনা চাউর হতেই আতঙ্কের পরিশে সৃষ্টি হয়েছে। পুলিশ সূত্রে আরো বলা হয়েছে অচেনা নাম্বার থেকে কোনো ভিডিও কল আসলে না ধরতে। কেননা কিছু অসাধু ব্যক্তি নুতুন নুতুন মাধ্যম খোঁজেন মানুষকে ঠকাতে। তাই নিজেদের সচেতন হতে হবে। পুলিশ ও তদন্ত শুরু করেছে। তাই আতঙ্ক হওয়ার কিছু নেই।

আরও পড়ুন