করোনা আতঙ্কের মাঝেই অভিনব পদ্ধতিতে ছাত্র-ছাত্রীদের শিক্ষা দানে এগিয়ে এলো সাতমাইল চক্রের প্রথম এডুকেশন ফাউন্ডেশন

ইউবিজি নিউজ ব্যুরো : সারা দেশ জুড়ে চলছে করোনা আতঙ্ক। এই আতঙ্কের দরুন বন্ধ স্কুল, কলেজ থেকে শুরু করে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। স্কুল কলেজ বন্ধ থাকায় বাড়িতেই বসে রয়েছে ছাত্র-ছাত্রীরা। সরকারের পক্ষ থেকে নানান ভাবে শিক্ষা দানের ব্যবস্থা করা হচ্ছে। এবার এই লকডাউনের মধ্যেই নতুন পদ্ধতিতে শিক্ষা দানে এগিয়ে এলো সাতমাইল চক্রের প্রথম এডুকেশন ফাউন্ডেশন নামক এক সংস্থা।

প্রথম এডুকেশন ফাউন্ডেশনের সদস্যরা সারা বছর বিভিন্ন সমাজসেবা মূলক কাজে যুক্ত থাকে। এবার এই মহামারীর সময় ছাত্রদের শিক্ষা দানে এগিয়ে এলেন তারা। বাড়িতে বসে থাকা ছাত্র-ছাত্রীদের কথা ভেবে, তাঁরা যাতে বিভিন্ন বিষয়ের সমস্যার সমাধান অতি দ্রুত হাতের কাছে পায়, সেই উদ্দেশ্যেই উক্ত ফাউন্ডেশনের এই উদ্যোগ।

তাঁরা হোয়াটস্যাপ, মেসেজ এমনকি ফোনের মাধ্যমে ছাত্রছাত্রীদের শিক্ষাদানের ব্যাবস্থা করেছেন বলে সংস্থার তরফে জানা গিয়েছে।

সংস্থার পক্ষে বিধান চন্দ্র বর্মন বলেন, বর্তমান লকডাউন পরিস্থিতিতে স্কুল-টিউশন সব বন্ধ থাকায় বিপাকে পড়া ছাত্র ছাত্রীদের কথা ভেবে তাদের শিক্ষাদানের জন্য এই উদ্যোগ আমাদের। আমরা হোয়াটস্যাপ, মেসেজ সহ ফোনের মাধ্যমে ছাত্রছাত্রীদের শিক্ষার দানের চেষ্টা করছি। এই উদ্যোগে বহু ছাত্র-ছাত্রী উপকৃত হবে বলে আশা রাখি। শুধু পড়াশোনাই না তার সাথে ছবি আঁকা, গল্প ইত্যাদির মাধ্যমে তাদের মন ভালো রাখার চেষ্টা করছি, যাতে করে এই পরিস্থিতিতে তাদের মনে কোনো বিরূপ প্রভাব না পড়ে।”