Ad
দেশ

দুই মাস ধরে বেতন না মেলায় কাজ বন্ধ করে দিয়ে ধর্নায় বসলেন কোচবিহার নেতাজী ইনডোর স্টেডিয়ামে অস্থায়ী ভাবে তৈরি হওয়া সেভ হোমের সাফাই কর্মীরা

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কোচবিহার, ২৬ জুলাইঃ দুই মাস ধরে বেতন না মেলায় কাজ বন্ধ করে দিয়ে ধর্নায় বসলেন কোচবিহার নেতাজী ইনডোর স্টেডিয়ামে অস্থায়ী ভাবে তৈরি হওয়া সেভ হোমের সাফাই কর্মীরা। আজ দুপুরে ওই স্টেডিয়ামের সামনেই বিক্ষোভ দেখান সেখানে কর্মরত ৭ সাফাই কর্মী।

শুধু তাই নয়, তাঁদের সমস্যা না মিটিয়ে অন্য কোন সাফাই কর্মী দিয়েও ওই শেভ হোম পরিচ্ছন্ন করতে দেওয়া হবে না বলেও হুশিয়ারি দিয়েছেন তাঁরা। তাঁদের ওই আন্দোলনকে সমর্থন জানিয়েছে সাফাই কর্মীদের একটি সংগঠনও।

Ad

ওই সংগঠনের পক্ষে রাজেশ হরিজন বলেন, “ঠিকাদারদের মাধ্যমে সেভ হোম গুলোতে সাফাই কর্মী নিয়োগ করা হয়েছে। নেতাজী ইনডোর স্টেডিয়ামের সেভ হোমে ৭ জন সাফাই কর্মী রয়েছেন। তাঁদের দুমাস ধরে কোন পারিশ্রমিক দেওয়া হচ্ছে না। ফলে সংসার চালাতে চরম সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের।

ঠিকাদারের কাছে গেলে জানাচ্ছে বিল না মেলায় তাঁর পক্ষে বেতন দেওয়া সম্ভব হচ্ছে না। এই অবস্থায় নিরুপায় হয়ে ওই ৭ সাফাই কর্মী কাজ বন্ধ করে দিয়ে ধর্নায় বসেছে। আমাদের সংগঠনের পক্ষে এই আন্দোলনকারী সমর্থন জানানো হয়েছে।”

করোনা পজেটিভদের জন্য কোচবিহারে একাধিক সেভ হোম রয়েছে। সেখানে মূলত কোন শারীরিক সমস্যা না থাকা আক্রান্তদের রাখা হয়ে থাকে। শহর এলাকায় থাকা এধরনের সেভ হোম গুলোতে সব সময় লোকজন থাকছেন। এই সময় সাফাই কর্মীরা কাজ বন্ধ করে দিয়ে আন্দোলনে বসায় সেখানে থাকা করোনা আক্রান্তদের সমস্যায় পড়তে হতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন