Ad
দেশ

সুবর্ণ সুযোগ! তামাকজাত দ্রব্যের কুপ্রভাব নিয়ে শর্ট ভিডিও করে জিততে পারেন ২ লক্ষ টাকা, জানুন বিস্তারিত

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : কেন্দ্রীয় সরকারের (Narendra Modi Government) পক্ষ থেকে ২ লক্ষ টাকা জেতার সুবর্ণ সুযোগ রয়েছে । আসলে সরকারের পক্ষ থেকে একটি পদক্ষেপ নেওয়া হয়েছে যাতে করে গড়ে উঠেছে গণ সচেতনতা ।

আমরা কম বেশি সবাই জানি যে তামাকজাত (Tobacco causes cancer) দ্রব্য সেবন মৃত্যুর কারণ হতে পারে । তাই তামাকের খারাপ প্রভাব জন মানবে ছড়িয়ে দিতেই এক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে ।

Ad

এমন ধরনের প্রতিযোগিতা মাঝে মধ্যেই আয়োজন করা হয়ে থাকে । তবে এই প্রতিযোগিতার সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল এই প্রতিযোগিতা থেকে লক্ষ টাকা জেতার এক দারুণ সুযোগ রয়েছে ।

সরকারি এক আধিকারিক ট্যুইটারে এই বিষয়ে তথ্য দিয়ে জানিয়েছেন ২ লক্ষ টাকা পুরস্কার মূল্য জিততে একটি প্রতিযোগিতায় অংশ নিতে হবে।

প্রস্তুত করতে হবে শর্টফিল্ম বা স্বল্প দৈর্ঘ্যের ছবি । যদি এই বিষয়ে আগ্রহ থাকে । টোবাকো ডে ২০২১ (World No-Tobacco Day 2021) এই দিনে তামাকজাত দ্রব্যের কুপ্রভাব কীভাবে ক্ষতি করতে পারে সেই বিষয়টি জানিয়েই সর্বনিম্ন ৩০ সেকেন্ড ও সর্বাধিক ৬০ সেকেন্ডের দৈর্ঘ্য হতে হবে শর্ট ফিল্মটির।

স্বাস্থ্যমন্ত্রকের কর্মচারী ও তাঁদের আত্মীয় স্বজন বাদ দিলেও এই প্রতিযোগিতায় যাঁদের বয়স ১৮ বা তার বেশি (২০০৩ সালের ৩১মের মধ্যে জন্ম হতে হবে) । এমন সমস্ত ভারতীয় নাগরিকই অংশগ্রহণ করতে পারবেন ।

এই প্রতিযোগিতার পুরস্কারের মোট অর্থমূল্যগুলি দেখে নেওয়া যাক এক নজরে । প্রথম পুরস্কার ২,০০,০০০ টাকা, দ্বিতীয় পুরস্কার ১,৫০,০০০ টাকা, তৃতীয় পুরস্কার ১,০০,০০০ টাকা । সান্ত্বনা পুরস্কার ১০ জনকে ১০,০০০ করে দেওয়া হবে ।

বিশদ বিবরণের জন্য
https://www.mygov.in/task/short-film-making-contest এই লিঙ্কে ক্লিক করতে হবে । প্রতিযোগিতায় নাম লেখানো শুরু হয়েছে ৩১ মে ২০২১ (May 31, 2021), ৩০ জুন ২০২১ (June 30, 2021) পর্যন্ত নাম নথিভুক্ত (The last date of name enlisted) করা যাবে ।

আরও পড়ুন