করোনা আক্রান্ত প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং

নয়াদিল্লি, ১৯ এপ্রিলঃ এবার করোনা আক্রান্ত হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। মনমোহন সিংকে দিল্লির অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস-এ ভর্তি করা হয়েছে। অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের ট্রমা সেন্টারে আপাতত চিকিৎসাধীন প্রাক্তন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, দেশের করোনা পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। করোনা ঠেকাতে টিকাকরণে জোর দেওয়ার আর্জি জানিয়ে মোদীকে চিঠি লেখেন মনমোহন। করোনা মোকাবিলায় মোদীকে চিঠিতে পাঁচটি পরামর্শ দেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

চিঠিতে মনমোহন সিং লেখেন, একটা নির্দিষ্ট সংখ্যক মানুষকে টিকা দিতে হলে পর্যাপ্ত অর্ডার দিতে হবে। আগামী ছয়মাসের জন্য কী পরিমাণ ভ্যাকসিনের অর্ডার দেওয়া হয়েছে, তা প্রকাশ করা উচিত। জরুরি ভিত্তিতে টিকাকরণের জন্য কেন্দ্রীয় সরকার ১০ শতাংশ লক্ষ্যমাত্রা ধার্য করতে পারে বলেও চিঠিতে উল্লেখ করেছেন মনমোহন।

চিঠিতে তিনি উল্লেখ করেছেন, ৪৫ বছরের কম বয়স হলেও সামনের সারিতে থাকা কর্মীদের টিকাকরণ নিয়ে আরও নমনীয় হতে হবে। যার মধ্যে বাস-ট্যাক্সিচালক, পঞ্চায়েত কর্মী, পুরকর্মীরা রয়েছেন।