Ad
দেশ

প্রয়াত হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী, শোক প্রকাশ প্রধানমন্ত্রীর

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS, ডেস্ক : প্রয়াত হলেন গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী কেশুভাই প্যাটেল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। গত মাসেই তাঁর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছিল। তবে তিনি উপসর্গহীন ছিলেন। বৃহস্পতিবার সকালে হঠাৎই শ্বাসকষ্ট শুরু হলে দ্রুত আহমেদাবাদের এক হাসপাতালে ভরতি করা হয় তাকে। সেখানেই প্রয়াত হন তিনি।

হাসপাতাল তরফে অবশ্য জানিশয়ে দেওয়া হয়েছে, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়নি কেশুভাইয়ের। ১৯৯৫ সালে প্রথমবার রাজ্যের মুখ্যমন্ত্রী হয়েছিলেন মোদী ঘনিষ্ঠ এই বিজেপি নেতা। ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত সময়কালেও তিনি মুখ্যমন্ত্রীর পদে ছিলেন। এরপর তাঁকে সরিয়ে মুখ্যমন্ত্রী হন নরেন্দ্র মোদী। পরে কেশুভাই বিজেপি ছেড়ে নিজের দল ‘গুজরাট পরিবর্তন পার্টি’গঠন করেন ২০১২ সালে। ২০১২ সালেই তিনি বিজেপির বিরুদ্ধে ভোটে দাঁড়ালেও জিততে পারেননি। শেষপর্যন্ত আবার বিজেপিতেই ফিরে গিয়েছিলেন তিনি।

Ad

তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে প্রধানমন্ত্রী জানান, ‘‘আমাদের প্রিয় ও শ্রদ্ধেয় কেশুভাই প্রয়াত হয়েছে। আমি গভীরভাবে শোকাহত। তিনি এমন এক দুর্দান্ত নেতা ছিলেন যিনি সমাজের প্রতিটি স্তরের জন্য ভাবতেন।

তিনি তাঁর জীবন গুজরাটের উন্নয়ন ও প্রত্যেক গুজরাটির ক্ষমতায়নের জন্য উৎসর্গ করেছিলেন। কেশুভাই গুজরাটের প্রতিটি প্রান্তে ঘুরেছিলেন জনসংঘ ও বিজেপির শক্তি বাড়াতে। এমার্জেন্সির সময় আপ্রাণ লড়াই করেছিলেন। কৃষকদের কল্যাণের বিষয়টি তাঁর হৃদয়ের খুব কাছাকাছি ছিল। বিধায়ক, সাংসদ, মন্ত্রী ও মুখ্যমন্ত্রী, সব পদে থাকাকালীনই তিনি কৃষকদের জন্য বহু কল্যাণকর পদক্ষেপ করেছেন”।

আরও পড়ুন