খাদ্যের পাশাপাশি শিক্ষা সামগ্রীও উঠে আসছে ত্রাণ হিসেবে!!

ইউবিজি নিউজ ব্যুরো : শিক্ষা জাতির মেরুদন্ড কিন্তু পেটে যখন ভাত থাকে না তখন সেটাই বিলাসিতা হয়ে দাঁড়ায়। করোনা মোকাবিলায় দেশজুড়ে লকডাউন চলছে। এই অবস্থায় গ্রামের অনেক পরিবারেরই দুবেলা পেট পুরে খাবার জুটছে না। পড়াশুনার খরচ জোগাড় না করতে পারার ফলে তেমনি অনেক পরিবারের ছেলেমেয়েদের পড়াশোনা বন্ধ হয়ে গেছে। অসহায় বাবা-মায়েরা একপ্রকার বাধ্য হয়েই সন্তানদের পড়াশোনা বন্ধ করে দিয়েছেন।

এমন অবস্থায় কোচবিহার ১ নং ব্লকের নুতুন চাঁদ ওয়েলফেয়ার সোসাইটি নামক এক স্বেচ্ছাসেবী সংগঠন নিল এক অভিনব উদ্যোগ। তারা এলাকার গরীব ছাত্র-ছাত্রীদের খাতা, কলম দিয়ে তাদের পাশে থাকার আশ্বাস দিলেন।

সোসাইটির পক্ষ থেকে আজ পঞ্চম থেকে দশম শ্রেণী অব্দি প্রায় ১০০ টি দরিদ্র ছাত্রছাত্রীদের মধ্যে তিনটি করে খাতা ও দুটি কলম বিতরণ করা হয়। এই বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট সমাজসেবী নজরুল মিয়া এবং সোসাইটির সদস্যবৃন্দ।

সোসাইটির সদস্যদের পক্ষ থেকে নূর হোসেন ও নূর ইসলাম জানান ছাত্র-ছাত্রীরা আগামী দিনের ভবিষ্যৎ তাই তাদের কথা ভেবে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এই নুতুন চাঁদ ওয়েলফেয়ার সোসাইটি স্বেচ্ছাসেবী সংগঠনের সম্পাদক গোলাম মোস্তফা জানান ‘সোসাইটির পক্ষ থেকে আগে অনেক উদ্যোগ নিয়েছিলেন কিন্তু এটি এক অন্যরকম উদ্যোগ যা নিয়ে অনেকেই ভাবেন না।’