প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘Legion of Merit’ সম্মান প্রদান ডোনাল্ড ট্রাম্পের

UBG NEWS, ডেস্ক : তাঁরা একে অপরকে ‘বন্ধু’ বলেই সম্বোধন করেন। তাঁদের বন্ধুতা নজর কেড়েছে আন্তর্জাতিক মহলে। হোয়াইট হাউস থেকে বিদায় নেওয়ার প্রাক্কালে বন্ধু নরেন্দ্র মোদীকে বিশেষ সম্মানে ভূষিত করলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘Legion of Merit’ সম্মান প্রদান করেন ডোনাল্ড ট্রাম্প। দু’দেশের কৌশলগত পার্টনারশিপ বাড়িয়ে তোলা ও ভারতকে বিশ্বশক্তি হিসেবে তুলে ধরায় তাঁর নেতৃত্বকে স্বীকৃতি দিয়ে এই সম্মান প্রদান।

প্রধানমন্ত্রীর হয়ে এই পুরস্কার গ্রহণ করেন আমেরিকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত তরণজিত্‍ সিং সাঁধু। হোয়াইট হাউসে তাঁর হাতে পুরস্কার তুলে দেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়েন।

টুইটারে রবার্ট ও’ব্রায়েন লেখেন, ভারত-মার্কিন কৌশলগত পার্টনারশিপ বাড়িয়ে তোলার জন্য়ই এই সম্মান প্রদান।

উল্লেখ্য়, ট্রাম্প ও মোদীর বন্ধুত্ব বারবার সামনে এসেছে। করোনাভাইরাস মোকাবিলায় ভারতকে ভেন্টিলেটর দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এজন্য় ‘বন্ধু’ ট্রাম্পকে ধন্য়বাদ জানিয়ে টুইটও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অতিমারী পরিস্থিতিতে একে অপরের হাত ধরে কাজ করা যে কতটা জরুরি, সে ব্য়াপারে টুইটে উল্লেখ করেন মোদী। এর আগে, করোনা পরিস্থিতিতে আমেরিকাকে হাইড্রক্সিক্লোরোকুইন দিয়েছিল ভারত।