Ad
দেশ

সেঞ্চুরি পার করল ডিজেল, পরিবহন পরিষেবা সচল রাখা নিয়ে চিন্তিত বেসরকারি পরিবহন সংস্থা

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS: পেট্রোলের পর এবার সেঞ্চুরি পার করলো ডিজেল। আজ দেশিও বাজারের সাথে সাথে কোচবিহারে ডিজেলের মূল্য বেড়ে হল ১০০ টাকা ৫ পয়সা। কোভিড পরিস্থিতিতে লকডাউন ছিল দেশজুড়ে।

এই পরিস্থিতিতে সবথেকে বেশি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন পরিবহন ব্যবস্থার সাথে যুক্ত মানুষেরা। যদিও দ্বিতীয় লকডাউনের পর রাজ্য সরকারের নির্দেশে বেসরকারি পরিবহন সংস্থা ৭০% পরিবহন রাস্তায় নামিয়েছিল। কিন্তু বারংবার ডিজেলের মূল্য বৃদ্ধির কারনে বেসরকারি পরিবহন সংস্থা ধীরে ধীরে আর্থিক ভাবে দুর্বল হয়ে পড়ছে। তার উপর শনিবার থেকে ডিজেলের মূল্য সেঞ্চুরি পার করায় তারা মনে করছেন আর পরিষেবা দিতে পারবেন না।

Ad

জানা যায় কেন্দ্রীয় সরকার এই ক্রমান্বয়ে তেলের মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনা করেছেন বিভিন্ন তেল কোম্পানি গুলোর সাথে। তারা জানিয়েছেন বর্তমানে তেলের দাম কমার কোনো সম্ভাবনা নেই। দেশের পেট্রোলিয়াম মন্ত্রী জানিয়েছেন আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়ে যাওয়াতেই এই বৃদ্ধি।

বেসরকারি পরিবহন সংস্থার বক্তব্য ভাড়া বাড়ানো যাচ্ছে না এবং ডিজেলের মূল্য বেড়েই চলছে । তাই তাদের খরচ বেড়ে যাচ্ছে। তাতে তাদের লাভ তো হচ্ছে না উল্টে দিনের পর দিন বড় সর ক্ষতির মুখে পড়ে যাচ্ছেন। তাই তারা আর পরিষেবা দিতে পারবেন না বলে মনে করছেন।

#   DieselPriceHike
#   ডিজেলের মূল্য বৃদ্ধি

আরও পড়ুন