ভারী বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাস একনজরে

ইউবিজি নিউজ : সকাল থেকে আকাশ পরিষ্কার। তবে আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আবহাওয়া দফতর (weather office) জানিয়েছে মৌসুমী বায়ু হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে সক্রিয় রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

বৃহস্পতিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় অর্থাত্‍ ২৫ জুন শুক্রবার সকালের মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাত্‍ ২৬ জুন শনিবার হিমালয়ের পাদদেশে থাকা পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। আগামী ২৮ জুন পর্যন্ত এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পূর্বাভাসে আরও বলা হয়েছে, আগামী দিন পাঁচেকে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

বৃহস্পতিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাত্‍ ২৫ জুন শুক্রবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাত্‍ ২৬ জুন শনিবার সকাল পর্যন্ত আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের মতোই দক্ষিণবঙ্গেও আগামী দিন পাঁচেকে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

বিভিন্ন শহরের সর্বনিম্ন  তাপমাত্রা( ডিগ্রি সেলসিয়াস)

বর্ধমান (২৫)
ক্যানিং (২৭)
কোচবিহার (২৭.২)
দার্জিলিং (১৬.২)
দিঘা (২৪.৫)
কলকাতা (২৬.১)
মালদহ (২৬.৯)
পানাগড় (২৬.৬)
পুরুলিয়া (২৫.১)
শিলিগুড়ি (২৫.৬)
শ্রীনিকেতন (২৫.৮)