ফ্রি-তে সিম বিলি করছে BSNL, থাকছে আকর্ষণীয় অফার, দেরি করলেই বড় সুযোগ মিস

UBG NEWS, ডেস্ক : একদিকে যেমন নিত্যনতুন প্ল্যান, আর একদিকে তেমনই আকর্ষণীয় অফারে গ্রাহকদের নজরকাড়ার চেষ্টা করছে সরকারি টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড। এবার অন্য সংস্থা থেকেও গ্রাহক টানতে ফ্রি-তে সিম বিলি করছে BSNL। হ্যাঁ, শর্তাবলি অবশ্যই প্রযোজ্য!এমনিতে প্রত্যেক নতুন সিম কার্ডের জন্য গ্রাহকের কাছে মাত্র 20 টাকা চার্জ করে এই সরকারি টেলকো।

অন্যান্য আর পাঁচটা টেলিকম কোম্পানির মতোই টাকার বিনিময়েই সিম দেওয়ার পথে হাঁটে BSNL। তবে প্রোমোশনাল অফারের অঙ্গ হিসেবে ফ্রি-তেই সিম দিচ্ছে এই সংস্থা। তবে হ্যাঁ কোনও গ্রাহক ফ্রি-তে সিম নিয়ে তাঁকে প্রথমবার কমপক্ষে 100 টাকার রিচার্জ অতি অবশ্যই করতে হবে।এই প্রোমোশনাল অফার মাত্র 15 দিনের জন্যই সীমিত থাকছে। 14 নভেম্বর 2020 থেকে শুরু হয়ে 28 নভেম্বর, 2020 অবধি সরকারি BSNL-এর থেকে ফ্রি-তে সিম পাবেন গ্রাহকেরা।

ফ্রি সিম কার্ড অফার একবার শেষ হয়ে গেলেই গ্রাহকদের আবার 20 টাকা দিয়ে BSNL-এর নতুন সিম কার্ড নিতে হবে।সারা দেশের যেখানে-যেখানে BSNL-এর পরিষেবা উপলব্ধ, সেই সব জায়গাতেই পাওয়া যাবে ফ্রি-তে সিম। অন্য দিকে আবার সূত্রের খবর, গোটা ভারতেই অপারেশন চালু করবে সরকারি এই টেলকো। 2021 সালের জানুয়ারি মাসেই MTNL-এর লাইসেন্স এক্সপায়ার করে যাবে।

আর তারপর থেকেই গোটা দেশে ছড়িয়ে পড়বে BSNL। সংবাদমাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ড-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, শীঘ্রই দিল্লি এবং মুম্বইতেও মোবাইল সার্ভিস শুরু করবে BSNL।এই মুহূর্তে ভারতে মোট 20টি টেলিকম সার্কেলে উপলব্ধ BSNL। বাদ রয়ে গিয়েছে মুম্বই এবং দিল্লি। কারণ সেখানে চালু রয়েছে আর এক সরকারি টেলকো MTNL। 2021 সালের শুরু দিকেই MTNL-এর লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে যাবে।

আর তারপরই এই দুই সার্কেল অর্থাৎ মুম্বই এবং দিল্লিতে অপারেশন চালু করবে BSNL।এখন প্রশ্ন হচ্ছে, কোথা থেকে এবং কী ভাবে পাওয়া যাবে BSNL-এর ফ্রি সিমকার্ড? এক্কেবারে বিনামূল্যে BSNL-এর সিমকার্ড পেতে গেলে গ্রাহককে সরকারি এই সংস্থার স্থানীয় রিটেইল স্টোরে যেতে হবে। আর তারপরই গ্রাহককে কানেকশন পেতে গেলে সিমকার্ড নিতে হবে এবং 100 টাকার প্রথম রিচার্জও করতে হবে।

যেটা এই ফ্রি সিমকার্ড নেওয়ার জন্য আবশ্যিক। একাধিক FRC প্ল্যান রয়েছে BSNL-এর, গ্রাহক সেই রিটেইল স্টোর থেকেই নিজের পছন্দসই কোনও একটা প্ল্যান বেছে নিতে পারেন।এদিকে আবার কিছু দিন আগেই নতুন ব্রডব্যান্ড প্ল্যান নিয়ে এসেছে BSNL, যার জন্য গ্রাহককে 599 টাকা খরচ করতে হবে। BSNL-এর এই Fiber Basic Plus প্ল্যানে একজন গ্রাহক 60Mbps স্পিডে 3300GB অবধি ইন্টারনেট ফ্রি-তেই উপভোগ করতে পারেন। পাশাপাশিই এই প্ল্যানে থাকছে আনলিমিটেড কলিং-সহ আরও নানাবিধ অফার।