কোভিড নিময় ভাঙায় গ্রেফতার ‘বলিউডের গায়ক গুরু রণধাওয়া ও ক্রিকেটার সুরেশ রায়না

UBG NEWS, ডেস্ক : গ্রেফতার হলেন ভারতীয় দলের প্রাক্তন তারকা ক্রিকেটার সুরেশ রায়না। মঙ্গলবার মুম্বইয়ের একটি ক্লাবে তল্লাশি চালানোর সময় রায়না ও বলিউডের জনপ্রিয় গায়ক গুরু রণধাওয়া-সহ ৩৪ জনকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ।

মুম্বই বিমানবন্দরের কাছে মুম্বই ড্র্যাগনফ্লাই নামে একটি ক্লাবে তল্লাশি করতে গিয়ে তারকা ক্রিকেটার ও বলিউডের গায়ককে পুলিশ গ্রেফতার করে। তবে পরে জামিনে এই দু’জনে মুক্ত করা হয়। এই দুই সেলিব্রিটি-সহ যে ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে, তাদের মধ্যে রয়েছে ক্লাবের সাতজন স্টাফ। তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা কোভিড নিয়ম ভেঙে ওই ক্লাবে জড়ো হয়েছিল।

শাহর পুলিশ স্টেশনের সিনিয়র অফিসার জানিয়েছেন, ‘বলিউডের গায়ক গুরু রণধাওয়া ও ক্রিকেটার সুরেশ রায়নাকে কোভিড নিময় ভাঙার জন্য গ্রেফতার করা হয়েছিল।

তবে পরে ওদের জামিন দেওয়া হয়।’

মুম্বই পুলিশের তরফে বল হয়েছে, এই ৩৪ জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ (সরকার দ্বারা যথাযথভাবে নির্দেশিত আদেশ অমান্য করা) ও ২৬৯ ( যে কেউ বে-আইনি বা অবহেলা করে এমন কোনও কাজ করে, যা সে জানে এবং বিশ্বাস করে সম্ভবত যে কোনও রোগের সংক্রমণ জীবনে বিপজ্জনকভাবে ছড়িয়ে দিতে পারে) এবং ৩৪ (সাধারণ অভিপ্রায়কে সামনে রেখে বিভিন্ন ব্যক্তির দ্বারা সম্পাদিত আইনসমূহ) নম্বর ধারায় অভিযোগ আনা হয়েছে।কোভিড নিময় না-মেনে অনুমতির সময় অতিক্রান্ত হওয়ার পরও ক্লাবে এক সঙ্গে ছিল অভিযুক্তরা।

গোপনে খবর পেয়ে ড্রাগনফ্লাই পাবে তল্লাশি চালিয়ে এদের গ্রেফতার করে পুলিশ। সোমবারই মহারাষ্ট্র সরকারের তরফে মিউনিসিপল কর্পোরেশন এলাকায় নাইট কারফিউ জারি করা হয়েছে। সম্প্রতি ব্রিটেনে নতুন করে করোনা সংক্রমণ ছড়িয়ে পরার পর সর্তকতা হিসেবে এই ব্যবস্থা নেওয়া হয়। এছাড়াও কেন্দ্রীয় সরকারের তরফে ব্রিটেনের সঙ্গে সবধরণের বিমান চলাচল বন্ধ করে দেওয়া সিদ্ধান্ত নেওয় হয়েছে।

এছড়াও মহারাষ্ট্র সরকারের তরফে জানানো হয়েছে, বছর শেষে ও নতুন বছরের বিভিন্ন অনুষ্ঠানের উপর রাশ টানতে জনসাধারণের গতিবিধির উপর বেশ কিছু নির্দেশ আরোপ করা হয়েছে। যার ফলে মুম্বইয়ে ২২ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত এই সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।