ভয়াবহ পথ দুর্ঘটনা, যাত্রীবাহী গাড়ি উলটে মৃত অন্তত ১৫

ইউবিজি নিউজ ডেস্ক : ফের ভয়াবহ পথ দুর্ঘটনার সাক্ষী হল মহারাষ্ট্র (Maharashtra)। রবিবার গভীর রাতে জলগাওঁ জেলায় একটি যাত্রীবাহী গাড়ি উলটে প্রাণ হারিয়েছেন অন্তত ১৫জন। আহত হয়েছেন বেশ কয়েকজন।সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, গতকাল রাতে জলগাওঁয়ের ইয়াবল তালুকের কিনাগাওঁয়ে দুর্ঘটনাটি ঘটে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ ও স্থানীয়রা। আহতদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

মৃতদেহগুলিকে ময়নাতদন্তের জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, তীব্র গতিতে ছুটছিল যাত্রীবাহী গাড়িটি। তার উপর অত্যাধিক যাত্রী সওয়ার থাকার ফলে সেটির উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। টাল সামলাতে না পেরে মুহূর্তে উলটে যায় বাহনটি। ভয়াবহ ওই দুর্ঘটনায় মৃত্যু হয় অন্তত ১৫ জনের। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন যাত্রী।

খবর আহতদের অনেকেরই আঘাত গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।উল্লেখ্য, সড়ক দুর্ঘটনার ক্ষেত্রে তালিকায় শীর্ষ টন রাজ্যের মধ্যে স্থান রয়েছে মহারাষ্ট্রের। গত বছর, অর্থাৎ ২০২০ সালে ওই রাজ্যে পথ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১১ হাজার ৪৫২ জন। ফলে রীতিমতো প্রশ্নের মুখে পড়েছে ওই রাজ্যের প্রশাসন।

প্রশ্ন উঠছে ট্রাফিক নিয়ন্ত্রণ ও সড়কগুলিতে গতি নিয়ন্ত্রণ নিয়ে। এছাড়া, বাস ও অন্য যাত্রীবাহী যানগুলিতে অত্যাধুক সওয়ারি তোলার প্রবণতাও দুর্ঘটনার অন্যতম কারণ বলেই মনে করছেন বিশ্লেষকরা।