এবার ফ্রান্স থেকে কোভিড রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেন প্ল্যান্ট আনছেন ‘ঈশ্বরের দূত’ সোনু সুদ

ইউবিজি নিউজ ডেস্ক : থামছে না সাহায্যের হাত। গত বছর থেকে আজও সোনু সুদের অতিমারী পরিষেবা অব্যাহত। দেশে যখন অক্সিজেনের চরম অভাব, প্রতি মুহূর্তে কোনও না কোনও প্রান্তে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু ঘটছে, ঠিক সেই সময়েই ফের এক অভিনব উদ্যোগ নিলেন সোনু সুদ (Sonu Sood)। দেশের বিভিন্ন স্থানে অক্সিজেনের জোগানের দিতে ফ্রান্স ও অন্যান্য দেশ থেকে অক্সিজেন প্ল্যান্ট (Oxygen Plant) আনছেন জনদরদী এই অভিনেতা।

দিল্লি এবং মহারাষ্ট্র-সহ দেশের সর্বাধিক করোনা (Covid-19) বিধ্বস্ত রাজ্যগুলিতে অনন্ত ৪টি অক্সিজেন প্ল্যান্ট বসানোর পরিকল্পনা রয়েছে সোনু সুদের। এপ্রসঙ্গে অভিনেতা জানিয়েছেন, “অক্সিজেন সিলিন্ডারের অভাবে বহু মানুষকে ভোগান্তির শিকার হতে হচ্ছে। আমরা যা অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করতে পেয়েছি, সেগুলি যেখানে যেখানে প্রয়োজন মুমূর্ষূ কোভিড রোগীদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে। তবে এই অক্সিজেন প্ল্যান্টগুলি থেকে হাসপাতালগুলিতে সরবরাহের পাশাপাশি অক্সিজেন সিলিন্ডারগুলিও ভর্তি করা যাবে। বাড়তি সুবিধা এর ফলে কোভিড আক্রান্ত রোগীদেরও উপকার হবে।”

সোনু সুদ জানিয়েছেন, প্রথম প্ল্যান্ট ইতিমধ্যেই অর্ডার দেওয়া হয়েছে। আগামী ১০ থেকে ১২ দিনের মধ্যেই তা ফ্রান্স থেকে দেশে এসে পৌঁছবে। আর এর গোটা খরচটাই নিজের পকেট থেকে দেবেন সোনু সুদ। যার জন্য নিজের ১০ কোটি টাকার সম্পত্তি বন্ধকও রেখেছেন অভিনেতা।

প্রসঙ্গত, গত বছর অতিমারী আবহ (Pandemic) থেকেই দেশের মানুষের সেবায় রত সোনু সুদ। যার জেরে সম্প্রতি কোভিড পরিস্থিতি সামলাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদত্যাগ দাবি করে নেটজনতার একাংশ সোনু সুদকে দেশের সর্বোচ্চ পদে দেখার দাবি তুলেছিলেন। গত ১ বছর ধরে নিজের পকেটের টাকা খরচা করে যেভাবে তিনি দুস্থ পরিযায়ী শ্রমিক থেকে কোভিড রোগীদের সেবা করে গিয়েছেন, কখনও বা অনাথ শিশুর দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন, তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। আজ আমজনতার কাছে সোনু সুদ ‘ঈশ্বরের দূত’। করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত মুম্বইবাসীরা তাঁর বাড়ির সামনে ভীড় জমিয়েছেন সাহায্য প্রার্থনা করে। কাউকে ফিরিয়ে দেননি সোনু। সবার অভাব-অভিযোগ শুনে সাহায্যের হাত বাড়িয়েছেন। এমন জনদরদী অভিনেতা ভূ-ভারত এর আগে দেখেছে কিনা সন্দেহ।