জানুয়ারির শেষে ফের বাংলার সফরে অমিত শাহ

১৭ জানুয়ারিঃ আসন্ন ২১ এর বিধানসভা নির্বাচনে কোমর বেঁধে প্রচারে নেমেছে রাজ্যের সমস্ত রাজনৈতিক দলগুলি। হাড্ডাহাড্ডি লড়াই বিজেপি বনাম তৃণমূলের। বাংলার মানুষের মন জয় করতে একাধিক কর্মসূচি করছে বিজেপি, তৃণমূল। বিজেপির ‘আর নয় অন্যায়’ থেকে তৃণমূলের ‘দুয়ারে সরকার’। সরগরম রাজ্য রাজনীতি। বাংলায় কেন্দ্রীয় নেতা-মন্ত্রীদের আনাগোনা লেগেই রয়েছে। এরই মধ্যে আবার বাংলায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

রবিবার সাংবাদিক বৈঠক করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দলের গৃহীত ‘আর নয় অন্যায়’ কর্মসূচির সঙ্গে ৭ লক্ষের বেশি কর্মী কাজ করেছে। এদিন জানান তিনি। পাশাপাশি কৃষক সম্পর্ক অভিযানে বাংলার ৪৮ হাজার কৃষক পরিবারে পৌঁছবে বিজেপি। এদিন ঘোষণা করেন দলের রাজ্য সভাপতি। তিনি বলেছেন, ‘৩০ কিংবা ৩১ তারিখ বঙ্গ সফরে আসছেন অমিত শাহ। আরও পড়ুন, রাজ্যজুড়ে রথযাত্রার মধ্যে দিয়ে কর্মসূচি করবে বিজেপি, নেতৃত্বে বরিষ্ঠ নেতারা

এরই মধ্যে রাজ্য জুড়ে বিজেপির আগামী কর্মসূচি হতে চলেছে ৫টি রথযাত্রা। গত লোকসভা নির্বাচনেই বিজেপি রথযাত্রার সংকল্প করলেও তা সম্ভব হয়নি শাসক দলের চোখ রাঙানিতে। তবে এবার শাসক দলকে পরোয়া না করে রথযাত্রা বার করবে বলে দৃঢ় প্রতিজ্ঞ।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিজেপি ঠিক করেছে, রাজ্যের ৫টি আলাদা আলাদা ক্ষেত্র থেকে বার হবে এই রথযাত্রা, এর মাধ্যমে ২৯৪টি বিধানসভা আসনেই যাত্রা করবে তারা, যাতে সকলের কাছে পরিবর্তনের বার্তা পৌঁছে যায়। ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে এই রথযাত্রা শুরু হতে পারে বলে খবর। রথযাত্রার নেতৃত্ব দেবেন দলের বরিষ্ঠ কয়েকজন নেতা। খুব শীঘ্রই যাত্রার পথ ও অন্যান্য বিষয়গুলির ওপর আলোচনা করা হবে।