Ad
দেশ

অক্সিজেনের অভাবে ফের মৃত্যু ৭৪ জনের! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ubg news, ১৪ মেঃ অক্সিজেনের অভাবে মৃত্যু হল ৭৪ জনের। ঘটনাটি ঘটেছে গোয়াতে। জানা গিয়েছে, যে হাসপাতালে এই মারাত্মক পরিস্থিতি তৈরি হয়েছে, সেটি কেন্দ্রশাসিত অঞ্চল গোয়ার সবচেয়ে বড় কোভিড পরিষেবা দেওয়া মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল। এই ঘটনা সামনে আসতেই গোটা দেশজুড়ে হইচই পড়ে গিয়েছে। ইতিমধ্যে এই ঘটনায় মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত, গোয়ার মুখ্যসচিব পরিমল রাই এবং হাসপাতালগুলিতে অক্সিজেন সরবরাহের দায়িত্বে থাকা নোডাল অফিসার শ্বেথিকা সাচানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে গোয়া ফরোয়ার্ড পার্টি।

গোয়া মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অক্সিজেনের অভাবে গত মঙ্গলবার মৃত্যু হয়েছে ২৬ জনের, বুধবার ২১ জন প্রাণ হারিয়েছেন, বৃহস্পতিবার প্রাণ হারান ১৫ জন, আর শুক্রবার ১৩ জন। বেশিরভাগ মৃত্যু রাত ২টো থেকে ভোর ৬টার মধ্যেই হয়েছে বলে খবর।

Ad

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেন, ”এই সপ্তাহে যাঁরা হাসপাতালে ভর্তি হয়েছিলেন, মেডিক্যাল অক্সিজেন মজুত এবং সরবরাহের মধ্যে ব্যবধানের কারণে এই ঘটনা ঘটেছে”।

এই ঘটনার পর মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব এবং নোডাল অফিসারের নামে মামলা দায়ের করে গোয়া ফরোয়ার্ড পার্টি। এদিকে, গোয়ার বিজেপি সরকারকে বিঁধেছেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালাও। একটি প্রতিবেদনের ছবি টুইট করে গোয়া সরকার এবং মুখ্যমন্ত্রীর তীব্র সমালোচনা করেছেন।

আরও পড়ুন