Ad
দেশ

৪৫ লক্ষ টাকা মৃত কৃষকদের পরিবারকে এবং ১০ লক্ষ টাকা আহতদের পরিবারকে ক্ষতিপূরণ যোগী সরকারের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : ফের শিরোনামে উত্তরপ্রদেশ।রবিবার নরেন্দ্র মোদির ক্যাবিনেটের মন্ত্রী অজয় মিশ্রর পুত্র আশীষ মিশ্র আন্দোলনরত কৃষকদের ওপর গাড়ি চালিয়ে হত্যা করার ঘটনায় উত্তাল গোটা দেশ।

বিরোধীরা বিজেপিকে ধিক্কার জানিয়ে একের পর এক টুইট করেছেন। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের লখিমপুরের খেরিতে এবং আটজন কৃষকের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে।

Ad

এমতাবস্থায় ভারতীয় কিষান মোর্চার নেতা রাকেশ টিকাইতের নেতৃত্বে কৃষকরা তাঁদের আন্দোলন আরও জোরালো করে তুলেছেন। রাকেশ টিকাইতের নেতৃত্বেই উত্তরপ্রদেশ প্রশাসন এবং আন্দোলনরত কৃষকদের মধ্যে অবশেষে এক সমঝোতা করা হয়েছে।

অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল অফ উত্তরপ্রদেশ পুলিশ প্রশান্ত কুমার বলেন, ‘ উত্তরপ্রদেশ সরকার মৃত কৃষকদের পরিবারকে ৪৫ লক্ষ টাকা এবং প্রত্যেক কৃষকের পরিবারের একজনকে সরকারি চাকরি ক্ষতিপূরণ হিসেবে দেবে। এবং আহতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার।’

তিনি আরও জানান, কৃষকদের অভিযোগের ভিত্তিতেই দোষীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। পাশাপাশি তিনি বলেন, লখিমপুরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ফলে কোনো রাজনৈতিক দলের নেতা নেত্রী এবং প্রতিনিধিরা এই এলাকায় প্রবেশ করতে পারবেন না। তবে কৃষক সংগঠনের সদস্যদের ছাড় দেওয়া হয়েছে এই বিষয়ে। প্রসঙ্গত উল্লেখ্য, রবিবার রাতেই ঘটনাস্থলে প্রবেশের মুখে কংগ্রেস জেনারেল সেক্রেটারি প্রিয়ঙ্কা গান্ধিকে বাধা দেওয়া হয় এবং সীতাপুর থাকায় আটকও করা হয়।

আরও পড়ুন