Ad
দেশ

৯ বিমানবন্দর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করল কেন্দ্র, তবে আকাশপথে জারি হাই অ্যালার্ট I UBG NEWS

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে
ওয়েব ডেস্ক : ৯ বিমানবন্দর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করল কেন্দ্র, তবে আকাশপথে জারি থাকল হাই অ্যালার্ট। ভারত- পাকিস্তানের চাপানউতরে তিন মাসের জন্য বন্ধ করে দেওয়া হয় জম্মু-কাশ্মীর, হিমাচলপ্রদেশ ও পঞ্জাবের ৯ বিমানবন্দরের অসামরিক উড়ান এবং সেগুলির দখল নেয় ভারতীয় বায়ুসেনা। কিছুক্ষণের মধ্যেই অবশ্য ওই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয় ডিজিসিএ। একই পরিকল্পনা ইসলামাবাদেরও।
পাক সংবাদমাধ্যমের দাবি, ইসলামাবাদ, লাহোর, মুলতান, ফয়সালাবাদ ও সিয়ালকোট বিমানবন্দরে অসামরিক বিমান ওঠানামা বন্ধ করেছে পাক প্রশাসনও ৷
সতর্কতা জারির জন্য দুই দেশেরই সীমান্তবর্তী বিমানবন্দরগুলিতে বিমান চলাচল অনেক কমে যায়। চলতি বছরের গত ২৭ জানুয়ারি, সকাল ৭টা নাগাদ ভারত ও পাকিস্তান দুই দেশেরই ওই বিমানবন্দরগুলিতে ব্যস্ততা ছিল চরমে। কিন্তু, এক মাস পর, বুধবার তা উল্লেখযোগ্যভাবে কমে যায়। অনির্দিষ্টকালের জন্য বন্ধ কাশ্মীরের সীমান্তবর্তী এলাকার স্কুল-কলেজও। এদিকে ইসলামাবাদ, লাহোর, মুলতান, ফয়জলাবাদ ও শিয়ালকোট বিমানবন্দরে অসামরিক বিমান ওঠানামা বন্ধ করেছে পাক প্রশাসন। এমনটাই দাবি পাক সংবাদমাধ্যমের।
ভারত-পাক সম্পর্কের পারদ চড়ছে। ভারতের এয়ারস্ট্রাইকের ২৪ ঘণ্টার মধ্যে আকাশসীমা লঙ্ঘন করে পাক বায়ুসেনা। আর তার জেরেই বিমানবন্দর দখল নেয় ভারতীয় সেনারা।

আরও পড়ুন