বায়ুসেনার পাইলট অভিনন্দন কে অবিলম্বে ফেরত দিতে হবে, পাকিস্তান কে কড়া বার্তা ভারতের I UBG NEWS

নিউজ ডেস্কঃ  বেশ কয়েক জন মিলে ঘিরে ধরেছেন তাঁকে, চলছে মার। রক্তাক্ত যুবককে রীতিমত মারতে মারতে শুইয়ে দেওয়া হয়েছে। চলছে কলার ধরে টানা হেঁচড়া। এই ভিডিও প্রকাশ করে পাকিস্তানের সংবাদমাধ্যম প্রথমে দাবি করে ভারতের এক ফাইটার জেট চালানো পাইলট কে বন্দী করেছে তাঁরা। তাঁর পরেই আর একটি ভিডিও প্রকাশ্যে আসে যেখানে দেখা যাচ্ছে যুবকের চোখ বেঁধে, হাত কে পিছমোড়া করে বেঁধে চলছে জিজ্ঞাসাবাদ। কিন্তু তাঁকে ভাঙা যায়নি, নিজের পরিচয় দেওয়ার পরেই চুপ যুবক। যুবক হল মিগ ২১ এর পাইলট ভারতীয় বায়ুসেনার কমান্ডার অভিনন্দন।
কদিকে যখন পাকিস্তানের প্রধানমন্ত্রী শান্তির বার্তা দিচ্ছেন তখন ভারতীয় বায়ুসেনার জওয়ানের সাথে এমন ব্যাবহার কার্যত পাকিস্তানের দ্বীচারিতা।
ভারতের বিদেশ মন্ত্রক এই ঘটনা দেখে পাকিস্তানের ডেপুটি হাই কমিশনার কে ডেকে পাঠায় সাউথ ব্লকে। সেখানে তাঁকে কড়া বার্তা দিয়ে ভারত জানিয়ে দেয় কোন শর্ত ছাড়াই অবিলম্বে ওই পাইলটকে ভারতের হাতে তুলে দিক পাকিস্তান। পাশাপাশি পাকিস্তানের উপরাষ্ট্রদূতকে জানিয়ে দেওয়া হয়েছে বায়ুসেনার পাইলট কে যেভাবে রক্তাক্ত করা হয়েছে তাতে জেনিভা সম্মেলনের শর্ত লঙ্ঘন করেছে পাকিস্তান। এমনকি পাকিস্তানের উপ রাষ্ট্রদূত কে জিজ্ঞাসা করা হয়, ভারতের ফাইটার প্লেনের পাইলট কে যে গ্রেফতার করা হয়েছে তা কেন বারত কে জানিয়ে করা হয়নি?
এর কিচ্ছুক্ষণ রেডিও পাকিস্তান আরও একটি ভিডিও প্রকাশ করে যেখানে দেখা যায় ভারতের ফাইটার জেটের পাইলট চা খাচ্ছেন এবং রীতিমত প্রশংশা করছেন পাকিস্তান আর্মির! প্রশ্ন উঠছে তাহলে ভারতের ধমকের পরেই কি হাত আর চোখ খুলে দেওয়া হল কমান্ডারের ? ভারতীয় বায়ুসেনার জওয়ান কে কখন পাকিস্তান ভারতের হাতে সমর্পন করে সেটাই এখন দেখার।