ফের গ্রাহকদের ফ্রি কল দিচ্ছে রিলায়েন্স জিও, জারি নতুন নিয়ম

ওয়েবডেস্ক : অন্য নেটওয়ার্কে ফোন করলে প্রতি মিনিটে খরচ হবে অতিরিক্ত ছয় পয়সা। রিলায়েন্স জিও’র এই তাদের নতুন নিয়ম জারি করার পর থেকে টুইটার সহ সমস্ত সোশাল মিডিয়ায় জিওকে নিয়ে উঠেছে সমালোচনার ঝড়। এরপরই গ্রাহকদের সুবিধার্থে জিও নিয়ে এসেছে বিনামূল্যে ত্রশ মিনিটের টক টাইম।

‘টেলিকম টক’ এ প্রকাশিত তথ্য অনুযায়ী , যার ১০ অক্টোবরের পর নতুন কানেকশন নিয়েছে তারা প্রতিদিন ৩০ মিনিট বিনামূল্যে কথা বলার অফার এসএমএস মাধ্যমে গ্রাহকদের কাছে পৌঁছে দেবে।

৩০ মিনিটের ফ্রি কলিং বৈধ থাকবে সাতদিন। এটি ওয়ান-টাইম অফার। অর্থাৎ রিচার্জের পর সাত দিনের মধ্যে ত্রিশ মিনিট বিনামূল্যে অন্য নেটওয়ার্কে কথা বলতে পারবেন।

অন্যদিকে এখনই এয়ারটেল ভোডাফোন আইইউসি’র বোঝা চাপায়নি। তারা পাল্টা বিজ্ঞাপনের মাধ্যে পাল্টা প্রচার শুরু করেছে, যে তাদের নেটওয়ার্কে কোনো ছয় পয়সার চার্জে গল্প নেই। উল্লেখ্য, যারা ৯ অক্টোবরের আগে রিচার্জ করেছেন ও কানেকশন নিয়েছেন তারা নয়া নিয়মের অধীনে পড়বে না।

প্রসঙ্গত, গ্রাহকের সুবিধার্থে কিছু ভাউচার প্যাক নিয়ে এসেছে রিলায়েন্স। টপ আপ ভাউচারের দাম হবে ১০ টাকা থেকে শুরু করে ১০০ টাকা পর্যন্ত। ১০ টাকার ভাউচারে নন-জিও নাম্বারে ১২৪ মিনিট কল করা যাবে, সঙ্গে পাওয়া যাবে ১ জিবি অতিরিক্ত ডেটা। ২০ টাকার ভাউচারে নন-জিও নাম্বারে ২৪৯ মিনিট কলের সঙ্গে পাওয়া যাবে ২ জিবি অতিরিক্ত ডেটা। ৫০ টাকার ভাউচারে নন-জিও নাম্বারে ৬৫৬ মিনিট কলের সঙ্গে পাওয়া যাবে ৫ জিবি অতিরিক্ত ডেটা। সবচেয়ে দামি প্ল্যান ১০০ টাকার ভাউচারে ১৩৬২ মিনিট নন-জিও নাম্বারে ফ্রি কলের সুযোগের সঙ্গে থাকেব ১০ জিবি অতিরিক্ত ডেটা। জিও জানিয়েছে পোস্টপেইড গ্রাহকরা নেট কানেকশন ছাড়া ফোন করলে তাঁদের প্রতি মিনিটে ৬ পয়সা করে চার্জ ধার্য করা হবে, সঙ্গে অতিরিক্ত ডেটার সুবিধা দেওয়া হবে।