পাকিস্তানের হাতে বন্দি ভারতীয় বায়ুসেনার কমান্ডার, দাবির স্বপক্ষে ভিডিও প্রকাশ | UBG NEWS

ভিডিও থেকে প্রাপ্ত ছবি, যাচাই করা সম্ভব হয়নি। 
UBG NEWS, ওয়েব ডেস্ক : পাকিস্তানের দাবি, তারা দু’টি ভারতীয় বিমানকে গুলি করে নামানোর পর বিমানের দুই পায়লটকে বন্দি করেছে। এই পায়লটদের মধ্যে একজনের নাম অভিনন্দন। নিজেদের দাবির স্বপক্ষে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে বলেও জানিয়েছে ইন্ডিয়া টুডে।
পাকিস্তানের তরফে প্রকাশ করা ওই ভিডিওয় দেখা গিয়েছে, পরনে ফ্লাইং সুট এবং চোখ বাঁধা অবস্থায় এক ব্যক্তি না কি বলছেন, “আমি উইং কমান্ডার অভিনন্দন এবং একজন পাইলট। আমার সার্ভিস নম্বর-২৭৯৮১”।

দেখুন ভিডিও-টি 
ভিডিও-টির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি 
একটি সাংবাদিক বৈঠকের মাধ্যমে ভিডিওটি প্রকাশ করেন পাকিস্তানের আন্তঃবাহিনীর জনসংযোগ অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর। তিনি বলেন, দু’টি বিমানকে লক্ষ্য করে গুলি চালনার পর একটি পড়ে পাকিস্তানের দিকে। অন্যটি পড়ে ভারতে। তবে বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইক নিয়ে কোনো মন্তব্য করেননি তিনি।
তবে তিনি বলেন, “আমাদের স্থলবাহিনী দুই ভারতীয় পাইলটকে আটক করেছে। তাদের একজন আহত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আল্লাহর ইচ্ছায় প্রতি ভালো করে যত্ন নেওয়া হবে। এ ছাড়া আরেকজন আমাদের সঙ্গেই আছেন”।
দুই পাইলটের আটকের ব্যাপারে ভারতের তরফে এখন পর্যন্ত কোনো নিশ্চিত মন্তব্য করা হয়নি। তবে ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার জানিয়েছেন, “এক জন পায়লট নিখোঁজ”। একই সঙ্গে তিনি যোগ করেন, “পাকিস্তান দাবি করেছে যে পায়লট তাদের হেফাজতে রয়েছেন, এবং আমরা এই ঘটনাগুলি নিশ্চত করার চেষ্টা চালাচ্ছি।”
গফুর জানিয়েছেন, “আমরা পরিস্থিতিকে যুদ্ধের দিকে ঠেলে দিতে চাই না। পাকিস্তান শান্তি বজায় রাখতে ইচ্ছাকৃতভাবে উত্তেজনা এড়িয়ে চলার চেষ্টা করছে”।