Ad
উত্তরবঙ্গকোচবিহারদেশ

দিলীপ ঘোষের মন্তব্য ঘিরে জটিলতা, অভিযোগ দায়ের কোচবিহার কোতোয়ালি থানায়

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ, কোচবিহার : বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কোচবিহারের জনসভায় করা মন্তব্য ঘিরে সৃষ্টি হল জটিলতা। কোচবিহার জেলা তৃণমূলের অন্যতম প্রবীণ নেতৃত্ব তথা কোচবিহার ১ নম্বর পঞ্চায়েত সমিতির পুরো পরিবহন কর্মাধ্যক্ষ খোকন মিয়া শুক্রবার কোচবিহার কোতোয়ালি থানায় উপস্থিত হয়ে লিখিতভাবে দিলীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

অভিযোগের বয়ান অনুসারে, বক্তব্য রাখার সময় দিলীপ ঘোষ মন্তব্য করে পশ্চিমবঙ্গে থাকা লুঙ্গি পরিহিত লোকদের চিহ্নিত করে মুসলিমদের গুলি করে মেরে ফেলার হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।একইসঙ্গে পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িক সম্প্রীতি উদ্দেশ্য প্রণোদিতভাবে উত্তেজিত করার লক্ষ্যে বক্তব্য দিয়েছেন দিলীপ ঘোষ বলেও অভিযোগ করেন খোকন মিয়া।

Ad

খোকন মিয়ার দাবি, দিলীপ ঘোষের এই মন্তব্যে যেকোনো দিন যেকোনো মুহূর্তে কোচবিহারের বুকে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি হতে পারে। যা কোনো অবস্থাতেই কাম্য নয়। খোকন মিয়া বলেন, দিলীপবাবু তার মন্তব্যে ভারতীয় সংবিধানের বিরোধী কথাবার্তা বলেছেন। সাম্প্রদায়িক উস্কানি দেওয়া ভারতীয় দণ্ডবিধি অনুসারে একটি অপরাধ সুতরাং অবিলম্বে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কে গ্রেফতার করার দাবি জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ২২ শে জানুয়ারি কোচবিহারের তুফানগঞ্জ মহকুমার সিটিজেনশিপ আমেন্ডমেন্ট অ্যাক্ট এর স্বপক্ষে মহা মিছিল করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সেইদিনই তুফানগঞ্জ ডোল মেলার মাঠে বক্তব্য রাখতে গিয়ে তিনি উপরিউক্ত মন্তব্য করেছেন বলে দাবি করেন তৃণমূলের এই বর্ষীয়ান নেতা। তিনি বলেন সংবিধান সমস্ত মানুষকে সমান অধিকার প্রদান করেছে, বিশেষ করে ভারতের সংবিধান হিন্দু-মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান পারসি সবার জন্য সমান আইন এবং সমান অধিকার প্রদান করেছে, দীলিপবাবু এহেন মন্তব্য ভারত বর্ষ তথা বাংলার বুকে মুসলিমদের অস্তিত্ব সংকটে ফেলে দেবে বলে মনে করছেন তিনি। অতএব এই ঘটনার সরেজমিনে তদন্ত করে দীলিপবাবুর গ্রেফতারের দাবী করে এদিন কোচবিহার কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দায়ের করে খোকন মিয়া।

আরও পড়ুন