Ad
দিল্লিদেশ

অভিনন্দনের সাথে দেখা করলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন I UBG NEWS

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে
দিল্লি, ২ মার্চ : বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের সঙ্গে শনিবার দিল্লির হাসপাতালে দেখা করলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন। তাঁর সঙ্গে ছিলেন বায়ুসেনা প্রধান বীরেন্দ্র সিং ধানোয়াও। পাকিস্তান থেকে দেশে ফেরার পর আজ হাসপাতালে অভিনন্দনের সঙ্গে দেখা করতে যান প্রতিরক্ষামন্ত্রী। গতকাল দীর্ঘ টালবাহানার পর অবশেষে আটারি-ওয়াঘা সীমান্ত দিয়ে রাত ৯টা ২১ মিনিটে দেশের মাটিতে পা রাখেন উইং কমান্ডার অভিনন্দন। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, অভিনন্দন প্রতীরক্ষামন্ত্রীরকাছে পাকিস্তানে কাটানো তাঁর ৬০ ঘণ্টা সময়ের বিবরণ দেন। নির্মলা তাঁকে বলেন, সারা দেশ অভিনন্দনের জন্য গর্বিত। দেশ তাঁর পাশেই আছে। 
 
পাক অধিকৃত কাশ্মীর ও পাকিস্তানের মূল ভূখণ্ডের বালাকোটে জইশের তিনটি ট্রেনিং ক্যাম্পে গত মঙ্গলবার ভারতীয় বায়ুসেনার অভিযানের পর বুধবার ভারতের আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানি বায়ুসেনার একটি F-১৬ যুদ্ধবিমান। সেটিকে পালটা তাড়া করে ভারতীয় বায়ুসেনার কয়েকটি বিমান। এর মধ্যে একটি MiG-২১ বাইসন বিমান চালাচ্ছিলেন অভিনন্দন। তিনি পাকিস্তানি বায়ুসেনার একটি F-১৬ বিমানকে ঘায়েল করেন।

কিন্তু পাকিস্তানের বিমানের পালটা মিজ়াইল হানায় অভিনন্দনের বিমানটি ক্ষতিগ্রস্ত হয়। বিমানটি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় অভিনন্দন বিমান থেকে প্যারাসুটে ঝাঁপ দেন। পরে পাকিস্তানের সেনা তাঁকে নিজেদের হেপাজতে নেয়। বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ঘোষণা করেন, অভিনন্দনকে ছেড়ে দেওয়া হবে। 

Ad
 
সূত্রের খবর, সীতারমন অভিনন্দনের কাছে শোনেন কীভাবে তিনি পাক সীমানায় গিয়ে পড়লেন। কীভাবে তাঁকে পাক সেনা গ্রেফতার করল। পাশাপাশি প্রতিরক্ষা মন্ত্রী জানতে চান পাকিস্তানে আটক থাকাকালীন তাঁর কী ধরনের চিকিত্সা হয়েছে। কোনও নির্যাতন করা হয়েছে কিনা।এর আগে বায়ুসেনা প্রধান বীরেন্দ সিং ধানোয়ার সঙ্গে দেখা করে পাকিস্তানে তাঁর বন্দিদশার গোটা ঘটনা বর্ণনা করেন অভিনন্দন। পাকিস্তান থেকে ফেরার পর এখন দিল্লির সেনা হাসপাতালে অভিনন্দনের বিস্তারিত স্বাস্থ্য পরীক্ষা হচ্ছে। 

আরও পড়ুন