তথ্যপ্রযুক্তিদেশবিনোদনহিন্দি সিনেমা

ন্যাশনাল স্কুল অফ ড্রামার প্রধান পদে নিযুক্ত হলেন পরেশ রাওয়াল

নয়াদিল্লি, ১০ সেপ্টেম্বরঃ বলিউডের জনপ্রিয় অভিনেতা পরেশ রাওয়ালের মুকুটে নতুন পালক। ভারতের স্বনামধন্য এবং সবচেয়ে সম্মানীয় থিয়েটার ট্রেনিংয় স্কুল, ‘ন্যাশনাল স্কুল অফ ড্রামার’ প্রধান পদে নিযুক্ত হলেন পরেশ রাওয়াল।

কেন্দ্রীয় পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকের তরফে এদিন ট্যুইট করে এই খবর ঘোষণা করা হয়েছে। মন্ত্রী প্রহ্লাদ সিং পটেল পরেশ রাওয়ালকে শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেছেন।

এনএসডির প্রধানের পদের দায়িত্ব পাওয়ার জন্য অভিনেতাকে শুভেচ্ছা জানিয়েছেন একাধিক বিশিষ্ট ব্যক্তি। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও পরেশ রাওয়ালকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘পরেশ রাওয়ালের জ্ঞান থেকে আলোর পথ পাবেন অন্য অভিনেতা ও শিক্ষার্থীরা’। এতদিন ন্যাশনাল স্কুল অফ ড্রামার প্রধানের দায়িত্বে ছিলেন ডক্টর অর্জুন দেও।

এদিন পরেশ রাওয়াল জানান, নতুন দায়িত্ব পাওয়ার বিষয়টি এমনিতেই চ্যালেঞ্জিং। সেই সঙ্গে আবার খুব আনন্দের বিষয়। আমি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। কারণ এটি এমন একটি জায়গা, যার সম্পর্কে আমি যথেষ্ট ওয়াকিবহাল।

Ad

১৯৮৬ সাল থেকে চলচ্চিত্র দুনিয়ার সঙ্গে যুক্ত বর্ষীয়ান অভিনেতা পরেশ রাওয়াল। তার আগে তিনি দীর্ঘদিন ধরেই নাটকের সঙ্গে যুক্ত ছিলেন। তাঁর দীর্ঘ কেরিয়ারে কখনও খলনায়কের ভূমিকায় অভিনয় করেছেন, কখনও আবার কমেডিয়ানে চরিত্রে। আবার কখনও সিরিয়াস রোলেও দেখা গিয়েছে। ফলে তাঁর অভিনয়ের ভক্তের সংখ্যা নিতান্তই কম নয়।

১৯৯৪ সালে জাতীয় পুরস্কার এবং ২০১৪ সালে পদ্মশ্রী পুরস্কার নিজের ঝুলিতে পুড়েছিলেন অভিনেতা। তবে এবার তাঁকে অভিনেতার পাশাপাশি নয়া ভূমিকাতে দেখার অপেক্ষায় তাঁর ভক্তরা।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]