নিখোঁজ টুম্পা সোনা, পুলিশের দ্বারস্থ টিম

ইউবিজি নিউজ ডেস্ক : নিরুদ্দেশ টুম্পা সোনা! সত্যিই টুম্পার দেখা মিলছে না নেটপাড়ায়। আর সেই নিয়েই শুরু তুমুল হইচই। শুধু টুম্পা নয়, উধাও হয়ে গিয়েছে পুটকি ভাইও। শেষমেশ থানায় জানানো হল অভিযোগ। কিন্তু কোথায় হারিয়ে গেল তরুণ তুর্কীদের ক্রাশ টুম্পা সোনা? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল। অবশেষে মিলল উত্তর। আসলে সম্প্রতি ইউ টিউব থেকে আচমকাই গায়েব হয়ে গিয়েছে জনপ্রিয় টুম্পা সোনা মিউজিক ভিডিয়ো। কিন্তু কিভাবে?

বিয়ে বাড়ি হোক কিংবা হাউজ পার্টি,এমনকি ভোটের ময়দান-সবত্রই সুপারহিট টুম্পা সোনা। অথচ আচমকাই নিরুদ্দেশ সে! নেটপাড়ায় খোঁজ মিলছে না টুম্পার। টুম্পা নয়, গায়েব পুটকিও। স্বভাবতই পুলিশ অভিযোগ জানানো হয়েছে। ভাবছেন ব্যাপারটা কী?

ইউটিউবে ভিউ সংখ্যার বিচারে রেকর্ড গড়া এই গান আমচকাই গায়েব এই ভিডিয়ো হোস্টিং প্ল্যাটফর্ম থেকে। আসলে কনফিউসড পিকচার্স-এর অফিসিয়্যাল ইউটিউব চ্যানেলটি গত ১২ এপ্রিল রাতে হাইজ্যাক হয়ে গিয়েছে। তাই এই গানসহ রেস্ট ইন প্রেম ওয়েব সিরিজসহ তাদের সকল ভিডিয়োই এখন মুছে দেওয়া হয়েছে।

এই বিষয়ে অভিনেতা সায়ন ঘোষ জানিয়েছেন, কয়েকদিন ধরেই ইউটিউব (YouTube) চ্যানেলটি অ্যাকসেস করা যাচ্ছিল না, এরপর রাতারাতি চ্যানেলের নাম বদলে দেওয়া হয়, সব ভিডিয়ো মুছে ফেলে সেখান থেকে বিটকয়েন সম্বন্ধিত কোনও ভিডিয়ো স্ট্রিম করা হচ্ছিল।

ডার্ক ওয়েবের কনটেন্ট স্ট্রিম হওয়ায় ইউটিউব ব্লক করে দেয় চ্যানেলটিকে। তবে ইউটিউব কর্তৃপক্ষকে ই-মেল মারফত গোটা বিষয়টি জানিয়েছেন কমফিউসড পিকচার্স প্রয়োজনা সংস্থা, বিষয়টি খতিয়ে দেখতে দিন দশেক সময় চেয়ে নিয়েছে। তবে চ্যানেল ফিরে পাওয়া যাবে সেব্যাপারে ১০০ শতাংশ গ্যারেন্টি নেই। আর চ্যানেল ফিরলেও সব পুরোনো কাজ ফিরে আসবে তার কোনও নিশ্চয়তা নেই, আক্ষেপের সুর ঝরে পড়ল টিমের গলায়।

কনফিউজড পিকচারের অন্যতম সদস্য তথা রেস্ট ইন প্রেম-এর পরিচালক অরিজিৎ সরকার বলেন, ‘বিখ্যাত ইউটিউবার ক্যারিমিনাটির সঙ্গেও অতীতে এই ধরনের ঘটনা ঘটেছিল। যাতে কনটেন্ট ফিরে পাওয়া যায়, সেই আবেদনও করা হয়েছে। দেখা যাক।’

তবে চ্যানেল ফিরে না পেলে ইতিমধ্যেই ব্যাক আপ প্ল্যান তৈরি করে ফেলেছে টিম। কনফিউজড পিকচারস-এর অপর একটি ইউটিউব চ্যানেল রয়েছে। সেখানে ফলোয়ার সংখ্যা প্রায় ১৫ হাডার। এখন সেখানেই কনটেন্ট তৈরি করা হবে।

থেমে যাওয়ার কোনও প্ল্যান নেই, বরং অনুরাগীদের সুখবরও দিয়েছে টিম। চলতি বছর দিওয়ালিতেই ‘রেস্ট ইন প্রেম’-এর দ্বিতীয় সিজন নিয়ে হাজির করবার পরিকল্পনা ছিল কনফিউজড পিকচারস-এর। তবে চ্যানেল হ্যাক হয়ে যাওয়ার দরুণ এই কাজ কিছুটা পিছিয়ে যেতে পারে বলে আশঙ্ক্ষা।