এবার পর্দায় দাদাগিরি দেখাবেন মহারাজ ! বলিউডে তৈরি হচ্ছে সৌরভের বায়োপিক

ইউবিজি নিউজ ডেস্ক : অবশেষে রাজি হলেন মহারাজ। দিলেন সম্মতি। নিজের বায়োপিকে ‘হ্যাঁ’ সৌরভের। বলিউডে বিগ বাজেটে তৈরি হচ্ছে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক (Sourav Ganguly Biopic)। হিন্দিতে হবে সৌরভের বায়োপিক। সূত্রের খবর, চলচ্চিত্র জগতে অন্যতম বড় ব্র্যান্ড viacom-র ব্যানারে তৈরি হচ্ছে বায়োপিক। প্রায় ২০০ থেকে ২৫০ কোটি টাকা বাজেট ধরা হয়েছে সৌরভের বায়োপিকের জন্য।

বায়োপিক এর কাজ অনেকটাই এগিয়েছে ইতিমধ্যে। নিউজ18 বাংলার নিউজ18 বাংলার এক সাক্ষাৎকারে সৌরভ জানান, ‘হ্যাঁ, আমি বায়োপিকের ব্যাপারে সম্মতি জানিয়েছি। হিন্দিতে হবে তবে এখনই ডিরেক্টরের নাম বলা সম্ভব না। সব ঠিক হতে আরও কিছুদিন সময় লাগবে।” তবে সূত্রের খবর, স্ক্রিপ্ট লেখার কাজ চলছে। প্রোডাকশন হাউজের পক্ষ থেকে সৌরভের সঙ্গে একাধিকবার মিটিং হয়েছে। সৌরভের বায়োপিক তো হচ্ছে তবে বাস্তবের সৌরভকে সিনেমার পর্দা কে ফুটিয়ে তুলবেন? সেখানেও নাম নাকি প্রায় চূড়ান্ত। সৌরভের নাম ভূমিকায় এগিয়ে রণবীর কাপুর। সৌরভ নিজে রণবীরের নাম বলেছেন। তবে আরও দুজন রয়েছে তালিকায়। সৌরভের পুরো জার্নিটা ধরা হবে বায়োপিকে। সূত্রের খবর, বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া পর্যন্ত সিনেমায় দেখানো হতে পারে।

প্রসঙ্গত, আগে অনেকবারই সৌরভের বায়োপিকের খবর প্রকাশিত হয়েছিল বিভিন্ন সংবাদমাধ্যমে। তবে সৌরভ নিজে কখনও সেইসব খবরের সত্যতা স্বীকার করেননি। কিন্তু এবার সৌরভ নিজেই জানাচ্ছেন বায়োপিকের কাজ চলছে। প্রি-প্রোডাকশনের কাজ সম্পন্ন হওয়ার পর শুটিং শুরু হবে।

তবে বিষয়টি নিয়ে গোপনীয়তা অবলম্বন করা হচ্ছে। অতীতে পরিচালক একতা কাপুর নিজে সৌরভের সঙ্গে দেখা করেছিলেন বায়োপিক করার জন্য। ফক্স-র মত প্রোডাকশন কোম্পানির তরফ থেকে সৌরভের কাছে প্রস্তাব ছিল। এই সময় সৌরভ সবকিছুই না করে দিয়েছিলেন। এ বারে নিজেই সম্মতি দিয়েছেন। কিছুদিন আগে সৌরভের কাছে সিনেমায় অভিনয় করার প্রস্তাব এসেছিল। সৌরভ সেই প্রস্তাব নাকচ করে দেন। তিনি নিজে অভিনয় করতে চান না। বায়োপিকে তাকে দেখা যাবে না বলেই খবর। সৌরভের বায়োপিক পুরোটাই বাণিজ্যিক ধারায় তৈরি হবে।

সৌরভের বায়োপিক কবে রিলিজ করা হবে তা নিয়ে এখনই কোন চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। ইতিমধ্যেই ধোনির বায়োপিক সুপারহিট। আজাহারের বায়োপিক হয়েছে। সচিনকে নিয়ে সিনেমা হয়েছে। ১৯৮৩ ভারতের বিশ্বকাপ জয় নিয়ে সিনেমা তৈরি হচ্ছে। মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী মতো মহিলা ক্রিকেটারদের নিয়েও বায়োপিকের কাজ চলছে। এবার সেই তালিকায় সংযোজিত হতে চলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট।