Ad
বিনোদন

ফ্রেন্ডশিপ ডে ফিরে দেখা কিছু ছবি যা পলকে মনে করায় বন্ধুর স্মৃতি

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ব্যুরো : কেবল বন্ধুত্বের কাহিনী নিয়ে বলিউডে নির্মাণ করা হয়েছে বেশ কিছু ছবি। এসব ছবির বানিজ্যিক সাফল্য উল্লেখ করার মতোই। বন্ধুত্ব নিয়ে নির্মিত বলিউডের তুমুল জনপ্রিয় সেরা ১০ ছবি নিয়ে ইউবিজি নিউজের এই আয়োজন।

  • শোলে (sholay)

বলিউড-ফিল্মের বন্ধুত্ব নিয়ে যখন কথা উঠে তখন জয়-ভিরুর বন্ধুত্বের কথা বলতেই হয়।
১৯৭৫ সালে ‘শোলে’ ছবিটিতে তুলে ধরা হয়েছে জয় আর ভিরুর বন্ধুত্বের অসাধারণ দৃষ্টান্ত। এই দুটি চরিত্রে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন ও ধর্মেন্দ্র।
পরস্পরের প্রতি জয়-ভিরুর অসামান্য ত্যাগ-ই ছবিতে তাদের বন্ধুত্বের শ্রেষ্ঠতা প্রমাণ করে। ‘শোলে’ ছবির বন্ধুত্বের কাহিনী আজও হিন্দি ছবির ভক্তদের কাছে ভীষণ স্মৃতিময় হয়ে আছে।

Ad
  • থ্রি ইডিয়টস (3 idiots)

ইঞ্জিনিয়ারিং কলেজ পড়ুয়া তিন বন্ধুর গল্প ‘থ্রি ইডিয়টস’। বন্ধুত্বকে নতুন ভাবে সংজ্ঞায়িত করে সমাজের তিনটি ভিন্ন শ্রেণী থেকে আসা এই তিন যুবক। প্রথম অংশে তাদের মজার সব কর্মকান্ড যেমনটি দর্শকদের হাসায়, দ্বিতীয় পর্বের ঘটনাপ্রবাহ তেমনি দর্শকদের ফেলে দেয় ভাবনায়। প্রশ্ন জাগায় উপমহাদেশের শিক্ষাব্যবস্থা নিয়ে।

  • ছিঁছোড়ে(Chhichhore)

    ২০১৯ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। যেখানে কলেজ লাইফের স্মৃতি এক কথায় উষ্কে যার প্রতি মুহূর্তে। মুখ্য ভুমিকাতে ছিলেন সুশান্ত সিং রাজপুত ও শ্রদ্ধা কাপুর।

 

  • জিন্দেগি না মিলেগি দোবারা(Zindagi Na Milegi Dobara)

২০১১ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। যেখানে মুখ্য ভুমিকাতে অভিনয় করেছিলেন হৃত্বিক রোশন, ফারহান আখতর ও অভয় দেওয়াল।

  • দিল চাহতা হ্যায়(Dil Chahta Hai)

ফারহান আখতার এর নির্মাতা হিসেবে বলিউডে আবির্ভাব ঘটে কামিং অফ এজ ঘরানার এই সিনেমার মধ্য দিয়ে। ‘দিল চাহতা হ্যায়’ রীতিমত ঝড় তুলেছিল বক্স অফিসে। আমির খান, সাইফ আলি খান, আকশায় খান্না, প্রিতি জিনটা আর ডিম্পল কাপাডিয়ার অনন্য রসায়ন আর শঙ্কর-এহসান-লয়ের শ্রুতিমধুর সংগীতে তরুণদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয় সিনেমাটি।

  • সোনুকি টিটুকি সুইটি (Sonu Ke Titu Ki Sweety)

২০১৮ মুক্তি পেয়েছিল এই ছবি। যেখানে মুখ্য ভুমিকাতে দেখাদিয়েছিল কার্তিক আরিয়ন ও নুসরত বারুচাকে। দুই বন্ধুর মাঝে থাকা বিশ্বাসের সম্পর্কের এক অনবদ্য গল্প।

  • . রাঙ দে বাসান্তি (Rang De Basanti)

বন্ধুত্বের গল্প নিয়ে ২০০৬ সালে মুক্তি পাওয়া সুন্দর একটি ছবি ‘রাঙ দে বাসন্তি’। বেশ কজন অভিনেতা নিয়ে দেশপ্রেম নির্ভর এই ছবিটির প্রতিটি মুহূর্তে বন্ধুত্বকে বড় করে তুলে ধরা হয়েছে। এতে দেখা যায় আমির খান, সিদ্ধার্থ, জোশি, মাধবন ও কুনল কাপুর ভালো বন্ধু হলেও ছোট ছোট বিষয়ে তাদের মধ্যে ঝগড়া-বিবাদ লেগেই থাকে। কিন্তু বিপদের সময় সবাই একে অন্যের পাশে এসে দাঁড়ায়। ছবির একটি চরিত্রে মাধবন যখন মারা যায় তখন তার বন্ধুরা প্রতিশোধ নেবার পণ করে এবং তারা সবাই বন্ধুর জন্য প্রান বিসর্জন দেয়।

আরও পড়ুন