ভারতে নতুন ইলেকট্রিল স্কুটার লঞ্চ করল Hero Electric, দাম ও ফিচার্স দেখে নিন

UBG NEWS : ভারতে নতুন ইলেকট্রিল স্কুটার লঞ্চ করল Hero Electric। নতুন এই স্কুটারের নাম Hero Dash। ভারতে Hero Dash এর এক্স শো-রুম দাম শুরু হচ্ছে 62,000 টাকা থেকে। 2014 সালে প্রথম Dash স্কুটারের কনসেপ্ট ভেরিয়েন্ট লঞ্চ করেছিল Hero।

পরে সেই ডিজাইন ব্যবহার করে লঞ্চ হয়েছিল Hero Maestro। যদিও নতুন Hero Dash ইলেকট্রিক স্কুটারের সাথে সেই Dash কনসেপ্ট স্কুটারের কোন সংযোগ নেই। প্রিমিয়াম সেগমেন্টে ভারতে লঞ্চ হয়েছে নতুন এই ইলেকট্রিক স্কুটার। যদিও সম্প্রতি লঞ্চ হওয়া হাই স্পিড সিরিজে Optima ER আর Nyx ER এর দাম শুরু হচ্ছে 69,721টাকা আর 69,754টাকা থেকে।

লো স্পিড সিরিজে পাওয়া যাবে নতুন Hero Dash। লো স্পিড সিরিজে থাকছে একটি 48V 28 Ah লিথিয়াম আয়ন ব্যাটারি। এক চার্জে 60 কিমি পথ চলবে এই স্কুটার। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে চার ঘন্টা সময় লাগবে। সর্বোচ্চ 25 কিমি প্রতি ঘন্টা গতিতে ছউটতে পারবে নতুন এই ইলেকট্রিক স্কুটার। Hero Dash ইলেকট্রিক স্কুটারে থাকছে 145 মিমি গ্রাউন্ট ক্লিয়ারেন্স। থাকছে এলইডি হেডল্যাম্প, ডে টাইম রানিং লাইট, ইউএসবি চার্জিং পোর্ট, টিউবলেস টায়ার, রিমোট বুট ওপেনিং এর মতো একাধিক ফিচার।

এই স্কুটারের সামনে থাকছে টুইন হেডল্যাম্প, অ্যাঙ্গুলার বডি প্যানেল আর ডুয়াল টোন ফিনিশ। Hero Dash ইলেকট্রিক স্কুটারে থাকছে কালো অ্যালয় হুইল। স্কুটারের ভিতরে থাকা লিথিয়াম আয়ন ব্যাটারিতে তিন বছরের ওয়্যারিন্টি দিচ্ছে কোম্পানি। Hero জানিয়েছে তিন বছরে এই ব্যাটারির ক্ষমতা 20 শতাংশ কমবে। গোটা দেশে 615 টি ডিলারের কাছে পাওয়া যাবে Hero Dash।

2020 সালের মধ্যে গোটা দেশে 1,000 আউটলেট শুরু করার পরিকম্পনা রয়েছে কোম্পানির। এছাড়াও আগামী তিন বছরে ইলেকট্রিক স্কুটারের দুনিয়ায় আরও বড় পরিকল্পনা করছে Hero। তিন বছর পরে বছরে 5 লক্ষ ইলেকট্রিক স্কুটার তৈরীর পরিকল্পনা করেছে Hero।