Ad
দেশশিক্ষা

স্কুল, কলেজ এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান খোলার কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি জানিয়ে দিল কেন্দ্র

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS, ডেস্ক :মঙ্গলবার কয়েকটি সংবাদমাধ্যমে স্কুল, কলেজ খোলার অনুমতি দিয়েছে কেন্দ্র- এ ধরনের খবর প্রকাশিত হয়৷ এরপরই নড়েচড়ে বসে কেন্দ্র। মঙ্গলবার রাতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক টুইট করে জানিয়ে দিয়েছে, দেশজুড়ে সমস্ত শিক্ষা

প্রতিষ্ঠান খোলার ব্যাপারে নিষেধাজ্ঞা এখনও বলবত থাকছে।উল্লেখ্য, করোনা ভাইরাস মোকাবিলায় দেশজুড়ে লকডাউন কার্যকর হওয়ায় সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান মার্চের মাঝামাঝি থেকে বন্ধ রয়েছে। বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান অবশ্য প্রধানমন্ত্রী ২৪ মার্চ লকডাউন ১.০ ঘোষণা করার পর বন্ধ করা হয়।

Ad

পরবর্তীকে লকডাউনের মেয়াদ বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ রাখার মেয়াদও বাড়ায় কেন্দ্র। ৩১ মে অবধি লকডাউন ৪.০ চলবে। তবে প্রায় দুমাস লকডাউন চললেও করোনা সংক্রমণ খুব একটা নিয়ন্ত্রণে আনা যায়নি।বরং লকডাউনের মেয়াদ বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই দেশে আক্রান্তের সংখ্যা দেড় লক্ষ ছাড়িয়েছে। করোনায় থাবায় প্রাণ হারিয়েছেন চার হাজারেরও বেশি মানুষ।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৫১ হাজার ৭৬৭। তার মধ্যে সুস্থ হয়েছেন ৬৪ হাজার ৪২৬ জন। মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৩৭ জনের। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮৩ হাজার ৪।

এই প্রতিকূল পরিস্থিতিতে বেশ কয়েকটি সংবাদমাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠান খোলার খবর প্রকাশিত হওয়ায় বিড়ম্বনায় পড়ে কেন্দ্র। তাই মঙ্গলবার কেন্দ্রে তরফে রীতিমত টুইট করে জানিয়ে দেওয়া হয়, কয়েকটি সংবাদমাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠান খোলার যে খবর প্রকাশিত হয়েছে, তা একেবারেই ভিত্তিহীন।

আরও পড়ুন