রাজ্যশিক্ষা

ক্লাস ১০,১২ পরীক্ষার নির্ঘণ্ট ঘোষণা শিক্ষা পর্ষদের, দেখে নিন মাধ্যমিকের সম্পূর্ণ সূচি

ইউবিজি নিউজ ডেস্ক : মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার নির্ঘণ্ট ঘোষণা করল মাধ্যমিক শিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা পর্ষদ। ৭ মার্চ শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। আর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হবে ২ এপ্রিল। করোনা পরিস্থিতির কারণে এই প্রথম নিজের স্কুলেই পরীক্ষা দেবেন উচ্চমাধ্যমিকের ছাত্রছাত্রীরা। তবে মাধ্যমিকের পড়ুয়ারা সেই সুযোগ পাবেন না।

মাধ্যমিক পরীক্ষা শুরু হবে ৭ মার্চ। ৯ মার্চ ইংরেজি পরীক্ষা। ৯ মার্চ ভূগোল। ১১ মার্চ ইতিহাস। ১২ মার্চ জীবনবিজ্ঞান।  ১৪ মার্চ অঙ্ক পরীক্ষা। ১৫ মার্চ ভৌতবিজ্ঞান। ১৬ মার্চ অতিরিক্ত বিষয়।

২ এপ্রিল থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক। চলবে ২০ এপ্রিল পর্যন্ত। উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে সকাল ১০টা থেকে ১টা ১৫ মিনিট পর্যন্ত। ওই দিনেই চলবে একাদশের পরীক্ষা। সেই পরীক্ষা হবে দুপুর ২টো থেকে সোয়া ৫টা পর্যন্ত। ১৫ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত প্র্যাকটিকাল পরীক্ষা। সংসদ থেকে পরীক্ষাপত্র দেওয়া হবে না। উচ্চমাধ্যমিকের পড়ুয়ারা নিজ স্কুলেই বসে পরীক্ষা দিতে পারবেন।

Ad

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]