Ad
দিল্লি

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশ, কেন্দ্র ও রাজ্যকে লকডাউনের পরামর্শ শীর্ষ আদালতের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS, নয়াদিল্লি, ৩ মেঃ দেশের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফে সামান্য লাগাম। এহেন পরিস্থিতিতে বিপর্যস্ত সারা দেশ। করোনা পরিস্থিতি আয়ত্তে আনতে কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারগুলিকে লকডাউন করার পরামর্শ দিল দেশের শীর্ষ আদালত।

পাশাপাশি সুপ্রিম কোর্টের বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, এল নাগেশ্বর রাও এবং এস রবীন্দ্র ভাটের বেঞ্চ কেন্দ্রীয় সরকারকে জানায়, শুধু লকডাউন ঘোষণা করলেই হবে না। কেন্দ্রীয় সরকারকে আগে দেখতে হবে যে নিম্নবিত্ত পরিবারের আর্থিক অবস্থার উপর যেন কোনওরকম প্রভাব না পড়ে। লকডাউন জারি করা হলেও দেশের প্রান্তিক মানুষগুলির যাতে কোনওরকম অসুবিধা না হয় সেটা গুরুত্ব সহকারে দেখতে হবে।

Ad

এছাড়াও কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার গুলির কাছে আবেদন জানানো হয়, করোনা আবহে ভিড় এবং জমায়েত বন্ধে যেন নিষেধাজ্ঞা জারি করা হয়। করোনা যে হারে প্রতিনিয়ত বাড়ছে তাতে লকডাউন করা ছাড়া উপায় নেই বলেই মত সুপ্রিম কোর্টের। ইতিমধ্যেই দেশের বিভিন্ন রাজ্যে করোনা রোগীদের জন্য হাসপাতালে মিলছে না বেড। পর্যাপ্ত অক্সিজেন সাপোর্টও নেই বহু হাসপাতালে। যা ক্রমশ চিন্তা বাড়াচ্ছে চিকিৎসকদের।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ১৪৭ জন। সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৩২ জন। তবে মৃত্যু হার সেই এক জায়গাতেই রয়ে গিয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৪১৭ জনের। মোট করোনায় আক্রান্ত ১ কোটি ৯৯ লক্ষ ২৫ হাজার ৬০৪ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১৬ লক্ষ ২৯ হাজার ৩০০৩ জন। মৃত্যু সংখ্যা ২ লক্ষ ১৮ হাজার ৯৫৯ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৩৪ লক্ষ ১৩ হাজার ৬৪২। আর এই সংখ্যাটাই ভয় দেখাচ্ছে।

আরও পড়ুন