করোনায় প্রিয়জনকে হারালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

নয়াদিল্লি, ২৮ এপ্রিলঃ করোনার দ্বিতীয় ঝড়ে ভয়াবহ পরিস্থিতি দেশে। এবার করোনায় প্রিয়জন হারালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল প্রধানমন্ত্রীর কাকিমা নর্মদাবেন মোদীর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। ১০ দিন আগে সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। করোনাভাইরাসের চিকিৎসা চলছিল তাঁর।

প্রধানমন্ত্রীর ছোট ভাই প্রহ্লাদ মোদী জানিয়েছেন, ‘করোনা ভাইরাসের সংক্রমণে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আমাদের কাকিমা নর্মদাবেন দিন দশেক আগে সিভিল হাসপাতালে ভর্তি হন। তিনি আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।’ আমেদাবাদ শহরের নিউ রানিপ এলাকায় থাকতেন তিনি।

দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। সঙ্গে অব্যাহত মৃত্যু মিছিলও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ১৪৪ জন, মৃত্যু হয়েছে ২৭৭১ জনের। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮২ হাজার ২০৪ জন। এখনও পর্যন্ত করোনা প্রাণ কেড়েছে ১ লাখ ৯৭ হাজার ৮৯৪ জনের। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে। আমেরিকাতেও করোনার দ্বিতীয় ঢেউয়ে দৈনিক আক্রান্তের সংখ্যা এতদুর পৌঁছতে পারেনি।

বিশেষজ্ঞদের অনুমান, মে মাসেই আমেরিকাকে টপকে শীর্ষ স্থানে চলে আসবে ভারত। এই পরিস্থিতিতে টিকাকরণে জোর দিচ্ছে কেন্দ্র। এখনও পর্যন্ত টিকা দেওয়া হয়েছে ১৪ কোটি ৫২ লাখ ৭১ হাজার ১৮৬ জনকে।