Ad
দিল্লি

ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফকে হাই-অ্যালার্টে থাকার নির্দেশ I UBG NEWS

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে
ওয়েব ডেস্কঃ  ভারত এবং পাকিস্তানের মধ্যে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। যুদ্ধের আশঙ্কায় ভারত এবং পাকিস্তানের চলছে জোর প্রস্তুতি। সীমান্তের দুই পাড়েই যুদ্ধের আশঙ্কায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে। এয়ার ফোর্স থেকে সেনাবাহিনীকে সব ধরনের পরিস্থিতির জন্যে তৈরি রাখা হয়েছে। তৈরি রাখা হয়েছে বিএসএফকেও। বিএসএফ বা বর্ডার সিকিউরিটি ফোর্স বা সীমান্তরক্ষী বাহিনী বুধবার ভারত-বাংলাদেশ সীমান্তে চরম সতর্কতা জারি করল।
বর্তমানে ভারত ও পাকিস্তানের মধ্যে বেড়ে ওঠা এই চরম টেনশনের সুযোগ নিয়ে যাতে কোনও দুষ্কৃতী বা জঙ্গি এই সীমান্ত দিয়ে প্রবেশ করতে না পারে ভারতীয় ভূখণ্ডে, তার জন্যই এই ব্যবস্থা। বুধবারই সীমান্তরক্ষী বাহিনীর পক্ষ থেকে এই কথা জানানো হয়। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের সীমান্তের সীমানা ২,২১৬.৭০ কিলোমিটার। যার মধ্যে আবার অধিকাংশ স্থানই কাঁটাতার বিহীন। বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, সুন্দরবন এলাকার সীমান্ত অঞ্চলেও কড়া প্রহরা বসানো হয়েছে।
বিএসএফের এই পদস্থ আধিকারিক জানিয়েছেন, “ভারত-বাংলাদেশ সীমান্তে কড়া সতর্কতা জারি করেছি আমরা। পশ্চিমপ্রান্তের টেনশনের সুযোগ নিয়ে এখান দিয়ে যাতে কোনওভাবেই কোনও দুষ্কৃতীর প্রবেশ অথবা জঙ্গি কার্যকলাপের প্রক্রিয়া চালানো না যায়, তার দিকেও আমরা অতি সতর্কভাবে নজর রাখব”।

আরও পড়ুন