করোনায় আক্রান্ত হয়ে ভারতের মাটিতে মৃত্যু পর্যটকের

ওয়েব ডেস্ক, ২০ মার্চঃ ক্রমেই জটিল হচ্ছে পরিস্তিতি। করোনা আক্রান্ত হয়ে ভারতের মাটিতে মৃত্যু হল আরও একজনের। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ জন। জয়পুরে এক ইতালিয় পর্যটকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

ভারতে ইতিমধ্যেই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ২০০ ছুঁয়েছে। মহারাষ্ট্রে নতুন করে তিনজনের শরীরে এই ভাইরাস ধরা পড়েছে। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫২। গুজরাতেও তিনজনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। গুজরাতে মোট আক্রান্তের সংখ্যা পাঁচ। লখনউতে নতুন করে চারজনের আক্রান্ত হওয়ার খবর মিলেছে। উত্তরপ্রদেশে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ২৩। কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন আরও একজন।

এই মুহূর্তে গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৪০ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ৯ হাজার ৮০০-র বেশি মানুষের। মৃতের সংখ্যা সবথেকে বেশি ইতালিতে। শুধু এই দেশেই ৩৪০৫ জনের মৃত্যু হয়েছে। এর পরেই রয়েছে চিন। সেখানে মৃত্যু হয়েছে ৩২৪৮ জনের।

এদিকে করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য একাধিক পদক্ষেপ নিচ্ছে কেন্দ্রীয় সরকার ও বিভিন্ন রাজ্য সরকার। গতকাল জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী রবিবার অর্থাৎ ২২ মার্চ সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত দেশবাসীকে ‘জনতা কার্ফু’ পালনের আহ্বান জানিয়েছেন। সেইদিন কাউকে ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও রবিবার বিকেল ৫টা থেকে ৫ মিনিট জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদ প্রদর্শনের আহ্বান জানিয়েছেন মোদী। পাশাপাশি শুক্রবার বিকেল ৪টের সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সব মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।