এবার বিনামূল্যে দুঃস্থ মানুষদের টিকাকরণের ব্যবস্থায় সৌরভ গঙ্গোপাধ্যায়

ইউবিজি নিউজ ডেস্ক: কয়েক মাস আগেই কোভিড আক্রান্তদের পাশে থাকার জন্য অক্সিজেনের ব্যবস্থা করছিলেন। এ বার দুঃস্থ মানুষদের জন্য বিনামূল্যে কোভিড টিকা দেওয়ার ব্যবস্থাও নিলেন বিসিসিআই সভাপতি তথা বাংলার মহারাজ, সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

সৌরভের দফতরের লোকজন ইতিমধ্যেই কলকাতার একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে এই বিষয়ে চুক্তি সেরে ফেলেছেন। আগামী ১৩ জুন ১৫০ মানুষকে কোভিডরোধী টিকার প্রথম ডোজ দেওয়ার ব্যবস্থা করবেন সৌরভ। তবে পরবর্তী সময়ে এই সংখ্যা আরও বাড়বে।

জানা গিয়েছে গত কয়েক মাস ধরে এই উদ্যোগ নেওয়ার কথা ভাবছিলেন সৌরভ। তাঁর সেই স্বপ্ন এ বার বাস্তবায়িত হতে চলেছে। সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) আইপিএল-এর দ্বিতীয় পর্ব সুষ্ঠু ভাবে আয়োজন করার জন্য এই মুহূর্তে মরু শহরে রয়েছেন তিনি। গত ২ জুন সৌরভ দুবাই চলে গিয়েছেন। ১৩ জুন তাঁর কলকাতায় ফেরার কথা। সে দিনই এই টিকাকরণ অভিযান শুরু হবে।

দুঃস্থদের পাশাপাশি যাঁদের কোমর্বিডিটি অর্থাৎ অনান্য একাধিক অসুস্থতা রয়েছে তাঁদেরও এই টিকা দেওয়া হবে। আগে থেকে ১৫০ জনকে বাছাই করে তাঁদের নাম নথিভুক্ত করা হবে। স্বাস্থ্যকর্মীরা এলাকা ঘুরে এই তালিকা তৈরি করার কাজে ইতিমধ্যেই নেমে পড়েছেন।

গত বছর থেকেই কোভিডের মোকাবিলা করার জন্য একের পর এক সমাজসেবামূলক কাজ করেছেন সৌরভ। সেই ‘চা কাকু’-কে খাবার পৌঁছে দিয়েছে, তো কখনও তাঁর ব্যবস্থা করেছেন অক্সিজেন কনসেন্ট্রেটরও। আবার কখনও রেড ভলেন্টিয়ারদের পাশে থাকারও আশ্বাস দিয়েছেন। এরই মধ্যে এ বার টিকার ব্যবস্থা করলেন সৌরভ।